Main Menu

গাজীপুরে সাংবাদিকের উপর পুলিশের হামলা

গাজীপুর প্রতিনিধি : জোরপূর্বক জমি দখল ঘটনার ছবি তোলার অপরাধে মাই টিভির গাজীপুর প্রতিনিধিকে বেধড়ক পিটিয়েছে পুলিশ। শুধু তাই নয়, হাত থেকে কেড়ে নেয় সাংবাদিকের মোবাইল ও ক্যামেরা। আহত এই সাংবাদিককে হাসপাতালেচিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার (২৩মে) দুপুরে গাজীপুর নগরীর পোড়াবাড়ি এলাকায়। স্থানীয়রা জানায়, গাজীপুর নগরীর পোড়াবাড়িএলাকায় জমি নিয়ে শিল্পপতি মশিউর রহমান চমকের সাথে জেলা প্রশাসন,বন বিভাগ ও স্থানীয় কাইয়ুম এবংমাজন-এর সাথে বিরোধ চলে আসছিল। ওইদিন দুপুর ২টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশন ও পুলিশের লোকজনজমি মাপতে (সীমানা নির্ধারন) গেলে খুঁটিগাড়াকে কেন্দ্র করে স্থানীয় জনতার সাথে পুলিশ ও মশিউর রহমান চমকের লোকজনের সংঘর্ষ হয়।

এতে উভয়পক্ষের ৫ জন আহত হয়। এই ঘটনার ছবি ক্যামেরায়ধারণ করছিলেন মাই টিভির গাজীপুর প্রতিনিধি সাংবাদিক হামিদ মুকুল। এতেক্ষুব্ধ হয়ে জয়দেবপুর থানার পুলিশ তার উপর চড়াও হয় এবং বেধড়ক লাঠিপেটা করে তাকে গুরুতর আহত করে।

এ সম্পর্কে আহত সাংবাদিক হামিদ মুকুল জানান, ঘটনাস্থলটি আমার বাড়ির এলাকায়। আমার পরিচয় দেয়ার পরেও জয়দেবপুর থানার সাব-ইন্সপেক্টর রাজিব শেখ ও তার লোকজন আমাকে বেধড়ক লাঠিপেটা করেআমার হাত থেকে মোবাইল ও ক্যামেরা কেড়ে নেয়। এ সম্পর্কে সাব-ইন্সপেক্টর রাজিবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশ সুপার এবং জয়দেবপুর থানার ওসির নির্দেশে আমি ঘটনাস্থলে যাই আইন-শৃঙ্খলার যাতে অবনতি না হয়। কিন্তু সাংবাদিক হামিদ মুকুল আমার অনুমতি ছাড়া আমার এবং ঘটনাস্থলের ভিডিও করায় তার মোবাইলটি আমার হেফাজতে নিয়ে ভিডিওটি ডিলেট করে তাকে মোবাইলটি ফেরৎ দিয়ে দেয়া হয়। তাকে কেউ মার-ধর করেনি। সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন, কাইয়ুম, মাজন, আহসান, নূর মোহাম্মদ। মশিউর রহমান চমকের প্রতিনিধিএড. বেনু এবং ম্যানেজার আহসান জানান, জমির মালিকানা নিয়ে সম্প্রতি আদালত থেকে তারা শিল্পপতি মশিউর রহমান চমকের পক্ষে রায় পেয়েছেন। রায় মূলে সিটি কর্পোরেশনের সার্ভেয়ার নিয়ে জমিটি সরেজমিনে মাপঝোক করে সীমানা নির্ধারণের জন্য যাওয়া হয়েছিল। কিন্তু খুঁটি গাড়ার সময় মাজন ও কাইয়ুম বাধা দেয় এবং তাদেরকে মারধর করে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *