Main Menu

চার জঙ্গি আস্তানায় মিলল পিস্তল-গান পাউডার 

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও গোমস্তাপুরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারটি বাড়িতে অভিযান শেষ করেছে র্যাব, যেগুলো সকাল থেকে ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনীটি।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন র্যাব-৫ এর কমান্ডিং অফিসার (সিও) মাহবুব আলম । তিনি বলেন, ‘সকাল থেকে চালানো অভিযানে চারটি পিস্তল, একটি খেলনা পিস্তল, ১৩ রাউন্ড গুলি, তিনটি ম্যাগজিন ও তিন কেজি গান পাউডার উদ্ধার করা হয়েছে। অভিযানে নাচোলের চাঁদপাড়ার বাড়ি থেকে আব্দুল মজিদ তানু নামে একজনকে আটক করা হয়েছে। এছাড়া গতকাল রাতে যে তিনজনকে আটক করা হয়েছে তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

র্যাব কর্মকর্তা মাহবুব বলেন, গতকাল রাতে যে তিনজনকে আটক করা হয়েছে তাদের মধ্যে সুকুন্দি জেএমবির ট্রেনিংপ্রাপ্ত সদস্য। এই এলাকায় জড়ো হয়ে তিনি জেএমবির অন্য সদস্যদের ট্রেনিং দিতেন। এছাড়া এই এলাকায় জেএমবির ৫০ জনের মতো সদস্য আছেন। যারা সংগঠনের অন্য সদস্যদের সক্রিয় করতে কাজ করছেন।

গতকাল রাতে জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে সুকুদ্দি, সাইফুল ও জাহাঙ্গীর নামে সন্দেহভাজন তিন জঙ্গিকে আটক করে র্যাব। ওই সময় তাদের কাছ থেকে গান পাউডার, বিদেশি পিস্তল, গুলি ও একটি ম্যাগজিন জব্দ করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আজ ভোর থেকে নাচোলের চাঁদপাড়া, আলিশাপুর এবং গোমস্তাপুরের চকপোস্তুম ও বালুপাড়ার শিমুলতলার চারটি বাড়িতে অভিযান চালায় র্যাব। এর মধ্যে চাঁদপাড়ার বাড়ি থেকে আব্দুল মজিদকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীটি।

এর আগে গত ২৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। দুই দিনের অভিযান শেষে আস্তানাটিতে চারজন নিহত হওয়ার কথা জানায় পুলিশ। ওই বাড়ি থেকে এক নারী ও তাঁর শিশুসন্তানকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *