বান্দরবানে বিদেশী মদসহ  গ্রেফতার ৪

 

চট্টগ্রাম ব্যুরো : বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা ট্যাবলেট, ফেন্সিডিল, দেশী বিদেশী মদসহ নানা ধরনের মাদকদ্রব্যের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড়ের জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এ বৎসর ০১ জানুয়ারি ২০১৭ হতে অদ্য ২৮ জানুয়ারি ২০১৮ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৩১৯ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৪৮ টি ম্যাগাজিন এবং ৩,৪৭৭ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৭৪ লক্ষ ৭৮ হাজার ৫৫২ পিস ইয়াবা ট্যাবলেট এর পাশাপাশি ৩১ হাজার ৪৭ বোতল ফেন্সিডিল, ২,৬৫২ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৫ লক্ষ ১২ হাজার ১৭৫ লিটার দেশীয় তৈরী মদ, ৭১৮ কেজি ২৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম উদ্ধার করেছে।

 

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানাধীন গর্জনবুনিয়া এলাকার তঞ্চঙ্গা পাড়ায় কতিপয় মাদক ব্যবসায়ী বিদেশী মদ বিক্রয়ের উদ্দেশ্যে নিজ বসত বাড়িতে মজুদ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ২৮ জানুয়ারি ২০১৮ ইং তারিখ ভোর ০৪৩০ ঘটিকার সময় মেজর মোঃ রুহুল আমিন এর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী ১। ছাতীপ্রু (২৮), পিতা- চ্যাংকাউং, গ্রাম- গর্জন বুনিয়া পাড়া, থানা- নাইক্ষংছড়ি, জেলা- বান্দরবান, ২। নির্মল তঞ্চঙ্গা (১৮), পিতা- উচিংলা তঞ্চঙ্গা, গ্রাম- গর্জন বুনিয়া পাড়া, থানা- নাইক্ষংছড়ি, জেলা- বান্দরবান, ৩। পোলাহং তঞ্চঙ্গা (৩০), পিতা- রিটাইনু তঞ্চঙ্গা, গ্রাম- গর্জন বুনিয়া পাড়া, থানা-নাইক্ষংছড়ি, জেলা-বান্দরবান এবং ৪। লাঠাই তঞ্চঙ্গা (১৮), পিতা- উকাইমং তঞ্চঙ্গা, গ্রাম- গর্জন বুনিয়া পাড়া, থানা- নাইক্ষংছড়ি, জেলা-বান্দরবান’দেরকে গ্রেফতার করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীদের বসতঘর তল্লাশী করে ৩৯৯ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বিদেশী মদের আনুমানিক মূল্য ০৫ লক্ষ ৯৮ হাজার ৫০০ টাকা। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন মাদকচক্রের সহযোগীতায় বিদেশী মদ সংগ্রহ করে নিজ বসতঘরে মজুদ করে পরবর্তীতে বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে।

 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *