Main Menu

গৃহহীনদের ঘর প্রদান সমগ্র বিশ্বে শেখ হাসিনার এক নজীর বিহীন পদক্ষেপ : মুরাদ হাসান

সরিষাবাড়ী (জামালপুর) থেকে মোস্তাক :
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে ঘর প্রদান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ও সমগ্র বিশ্বে শেখ হাসিনার এক নজীর বিহীন পদক্ষেপ।

এযাবৎ অনেক সরকার এসেছে, কোনো সরকার প্রধান এত বিপুল পরিমাণ গৃহহীনকে ঘর নির্মাণ করে দেয়ার কথা চিন্তাও করেনি। জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, ‘যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।’

শুক্রবার সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ও পৌর এলাকার তারিয়াপাড়া তৃতীয় লিঙ্গের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্প পরিদর্শন ও খাদ্য সামগ্রী বিতরন এবং বৃক্ষ রোপন কালে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোর্শেদা জামান, উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ফাইজুল ওয়াসিমা নাহাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, মেয়র মনির উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির প্রমুখ।

প্রতিমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করতে হবে।

উপকারভোগীদের সার্বিক আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় আপনাদের পাশে আছেন। তাই নির্ভয়ে পরিবার-পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে। পরে আশ্রয়ন প্রকল্পে বৃক্ষ রোপন করেন প্রতিমন্ত্রী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *