Main Menu

বিএনপির মহাসমাবেশ : সিলেট শনিবার বাস ধর্মঘট

আবুল কাশেম রুমন, সিলেট:
বিএনপির সমাবেশকে ঘিরে বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিক সমিতি। ১৯ নভেম্বর (শনিবার) সিলেট জেলা বিএপির দলীয় কর্মসূচি অনুযায়ী বিশাল সমাবেশের ডাক দিয়েছে জেলা বিএনপি ওই দিন সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।
বাস ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ দাবি করেন, ধর্মঘটের সাথে বিএনপির সমাবেশের কোন সম্পর্ক নেই। পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ধর্মঘট ডাকা হয়েছে।

তিনি বলেন, সিএনজি অটোরিকশায় গ্রিল সংযোজন, সিলেটে রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা, নতুন করে অটোরিকশার নিবন্ধন না দেওয়ার দাবিতে আমরা এই মাসের শুরুতে বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি দেই। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন থেকে আমাদের কিছু জানানো হয়। তাই বাধ্য হয়ে আমরা প্রতীকি ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছি। ১৯ নভেম্বর (শনিবার) সকাল ৬ টা থেকে পরদিন ভোর ৬ টা পর্যন্ত বাস ধর্মঘট পালিত হবে।

প্রসঙ্গত, নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দঔেধষরষ চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে দেশের বিভিন্ন বিভাগে সমাবেশ করছে বিএনপি। এপর্যন্ত ৬ বিভাগে সমাবেশ সম্পন্ন হয়েছে। সবগুলো বিভাগেই সমাবেশের দুদিন আগে থেকে পরিবহন ধর্মঘট ডাকা হয়। সিলেটে ১৯ নভেম্বর (শনিবার) বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। নগওেংষধস চৌহাট্টা এলাকার আলিয়া মাদরাসা মাঠের এই গণসমাবেশ সফলে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ধর্মঘটের ব্যাপরে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বিএনপির সমাবেশ বাধাগ্রস্থ করতেই সরকার চাপ দিয়ে ধর্মঘট ডাকিয়েছে। তবে কোন ষড়যন্ত্রই গণজমায়েত বাধাগ্রস্থ করতে পারবে না।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *