আসছেন জয়নাল হাজারী, পরিষ্কার হচ্ছে ফেনীর বাড়ী মুজিব উদ্যান (ভিডিওসহ)

ফেনী প্রতিনিধি :

ফেনী সদর আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বার বার নির্বাচিত সাবেক সাধারন সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী অবশেষে ফেনী আসছেন বলে গুঞ্জণ উঠেছে।

 

সোমবার (৬ জুলাই) সকাল থেকে জয়নাল হাজারীর ফেনীর মাস্টার পাড়াস্থ বাড়ী ‘মুজিব উদ্যান ’ পরিষ্কার করছেন শ্রমীকরা । বাড়ীটি প্রায় ২০বছর জনমানবহীন ছিল। বাড়ীর সীমানা প্রাচীর , প্রধান ফটক , উপরে উঠার সিড়ি , উদ্যানের আভ্যন্থরিন সড়কগুলো দীর্ঘদিন অপরিচ্ছন্ন ।

 

সকাল থেকে বাড়ীর আশ- পাশে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন। চলছে আলোচনা ও সমালোচনা , কবে আসছেন জয়নাল হাজারী ? এমন প্রশ্ন সকলের। তবে দলের নেতাকর্মী অথবা আত্বীয়দের মধ্যে কেউই নির্দিষ্ট দিনক্ষণ বলতে পারেন নি।

 

উল্লেখ্য , ফেনীর আলোচিত এবং জনপ্রিয় আওয়ামী লীগ  নেতা ও বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী ২০০১সালে ১৭আগস্ট এ বাড়ী থেকে ভারতে আত্মগোপনে যান । সে রাতে তাঁকে গ্রেপ্তারের উদ্দেশ্যে যৌথ বাহিনী তাঁর বাড়ীতে অভিযান চালায়। বাড়ীতে না থাকায় তিনি রক্ষা পান।

 

আরো পড়ুন >>>

নিজাম হাজারীকে ঐক্যের ডাক দিলেন জয়নাল হাজারী – বাংলারদর্পন

 

২০০৯সালে দেশে ফিরে এসে ফেনী আদালতে আত্মসমর্পন করেন এবং জামিন শেষে এ বাড়ীতেই অবস্থান করেছিলেন। ফেনীর আওয়ামীলীগের আভ্যন্থরিন দ্বন্ধের জেরে দলীয় প্রধান শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তিনি গত ১১ বছর ধরে ঢাকায় অবস্থান করছেন। মাঝে মধ্যে ফেনীতে আসলেও তিনি নিজ বাড়ীতে প্রবেশ করেন নি। মুলত দ্বন্ধ চলছে জয়নাল হাজারী ও  নিজাম হাজারীর মধ্যেই।

 

সম্প্রতি জয়নাল হাজারীর ছোট ভাই কামাল হাজারীর মৃত্যু হয়। তার জানাজায় ফেনীর সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম হাজারীর দায়ীত্বশীল বক্তব্য শুনে খুশি মনে সকল দ্বন্ধের অবশান করে ঐক্যের ডাক দেন জয়নাল হাজারী।

 

তবে ফেনীর রাজনীতির চালকের আসনে থাকা সাংসদ নিজাম হাজারী আনুষ্ঠানিকভাবে সে ঐক্যের ডাক নিয়ে কোন মন্তব্য করেন নি।

#সৈয়দ মনির , বাংলারদর্পণ।

https://www.facebook.com/stv.bd/videos/3247046108723788

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *