Main Menu

কুমিল্লায় আওয়ামীলীগের মেয়র প্রার্থী সীমা

তানভীর অালম:

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী করেছে আঞ্জুম সুলতানা সীমাকে। আগামী ৩০ মার্চ অনুষ্ঠেয় এই নির্বাচনে বিএনপি ইতোধ্যে বর্তমান মেয়র মনিরুল হক সাক্কুকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে।

২০১২ সালের নির্বাচনে সাক্কু যাকে হারিয়ে এই সিটির প্রথম মেয়র হন, সীমা সেই আফজল খানের মেয়ে।

রোববার গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের স্থানীয় নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় সীমাকে নৌকা প্রতীকের প্রার্থী করার সিদ্ধান্ত হয় বলে ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সীমা বর্তমানে কুমিল্লা সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। এর আগে তিনি কুমিল্লা পৌরসভার ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আদর্শ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ছিলেন।

আওয়ামী লীগে সীমার কোনো পদ নেই। কুমিল্লা চেম্বার অব কর্মাসের সদস্য সীমার স্বামী নিসার উদ্দিন আহমেদ মিন্টু পেশায় ব্যবসায়ী। তাদের দুই ছেলে-মেয়ে।

কুমিল্লার রাজনীতিতে প্রভাবশালী হিসেবে পরিচিত আফজল খান।

গতবার নির্দলীয় নির্বাচনে মেয়র পদে তাকে আওয়ামী লীগ সমর্থন দিলেও দলকে জয়ী করতে ব্যর্থ হন তিনি। এবার দলীয় প্রতীকের নির্বাচনে তার মেয়ে লড়বেন নৌকা প্রতীকে।

কুমিল্লায় পারিবারিক প্রভাব বলয় তৈরির জন্য সমালোচিতও আফজল। আওয়ামী লীগের তার বিরোধী হিসেবে পরিচিত সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। এই নির্বাচনে ক্রীড়া সংগঠক আরফানুল হক রিফানকে মেয়র পদপ্রার্থী দেখতে চেয়েছিলেন বাহার।

কুমিল্লায় মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৩৮৪ জন। ৩০ মার্চ তাদের ভোটেই নির্ধারিত হবে সাক্কু কি ধানের শীষ প্রতীকেও জয় ধরে রাখবেন, না কি নৌকার চড়ে বাবার হারের শোধ নেবেন সীমা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *