ফুলবাড়ী এলজিইডি অফিসের সেই দূর্নীতিবাজ প্রকৌশলীর বদলী

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিভাগ এলজিইডির সেই দূর্নীতিবাজ প্রকৌশলী মিজানুর রহমান সরদারের অবশেষে বদলী। প্রাপ্ত তথ্যে জানা যায়, গত ১লা জানুয়ারি ২০১৭ ইং তারিখে প্রধান প্রকৌশলী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর আঁগারগাও শেরেবাংলা নগর ঢাকা থেকে তাকে বদলী করা হয়। ফুলবাড়ী থেকে তাকে বদলী করে পঞ্চগড় জেলায় দেন।

তিনি গত ১৫/০৯/২০১৫ ইং তারিখে ফুলবাড়ী এলজিইডি অফিসে যোগদান করেন। যোগদান করার পর থেকে সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে রাস্তাঘাট নির্মাণে অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও নিম্ন মানের কাজ করার ফলে তার বিরুদ্ধে প্রধান প্রকৌশলীর দপ্তর ঢাকাতে বহুবার অভিযোগ হয়। কিন্তু প্রভাবশালী মহলের তদবীরের কারণে তার বদলী হচ্ছিল না। শেষ পর্যন্ত তার বদলী আর ঠেকাতে পারেনি ঐ মহল। অবশেষে তাকে ফুলবাড়ী থেকে চলে যেত হলো। তিনি এখানে থাকাকালীন সাংবাদিকদের বিরুদ্ধে কটুক্তি মন্তব্য ও নানা রকম হুমকি দিয়ে প্রভাব খাটিয়ে আসছিলেন।

এ নিয়েও তার বিরুদ্ধে অভিযোগ হয়। কিন্তু প্রকৌশলী মিজানুর রহমান সরদার বদলী হলেও ২২ বছর ধরে একই অফিসে চাকরী করছেন সার্ভেয়ার মোঃ মোসলেম উদ্দিন, আসল দূর্নীতিবাজ থেকেই গেলেন। সার্ভেয়ার মোসলেম উদ্দিন এর কারণে এখানে প্রকৌশলীরা যোগদান করলেও তার কারণে দূর্নীতিতে জড়িয়ে পড়েন। পরবর্তীতে ঐ সার্ভেয়ার মোসলেম উদ্দিনের স্বার্থে ব্যাঘাত ঘটলে ষড়যন্ত্র করে একটি মহলকে দিয়ে বদলী করান। ঐ মহলের ছত্রছায়ায় আসল দূর্নীতিবাজ সার্ভেয়ার মোসলেম উদ্দিন থেকেই গেলেন। অবশেষে ফুলবাড়ী এলজিইডি অফিসে স্বস্তি ফিরে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *