Main Menu

বিশ্বব্যাংককে ক্ষমা চাইতে হবে : যশোরে তথ্য উপদেষ্টা

পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের অভিযোগ কানাডার আদালতের রায়ে মিথ্যা প্রমাণিত হওয়ায় বিশ্বব্যাংককে ক্ষমাপ্রার্থনার দাবি করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী।
তিনি বলেছেন, এই রায়ে প্রমাণ হয়েছে সেখানে একটি টাকাও দুর্নীতি হয়নি। অথচ বিশ্বব্যাপী তারা দুর্নীতির কথা বলে, অধিকারের কথা বলে। অসত্যকে প্রশ্রয় দিয়ে বিশ্বব্যাংক গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করেছেন। এর জন্য বিশ্বব্যাংককে ক্ষমা চাইতে হবে। না হলে এদের বিরুদ্ধে সাধারণ মানুষকে রুখে দাঁড়াতে হবে। তিনি বিশ্বব্যাংককে উদ্দেশ করে বলেন, আমাদের অভ্যন্তরীণ অর্থে পদ্মা সেতুর যে কাজ হচ্ছে, সেখানে দুর্নীতি হচ্ছে কিনা সেটাও আপনারা খুঁজে দেখুন। জাতি ঐক্যবদ্ধ আছে বলে আমরা মাথা উচু করে দাঁড়িয়ে আছি। বিশ্বের বুকে আজ আমরা উন্নয়নের রোল মডেল। শনিবার বিকেলে প্রেসক্লাব যশোরে সাংবাদিক ও সুধীজনের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সাংবাদিকরা সংবিধানের মধ্যে দায়িত্ব পালন করেন। তারা গণতন্ত্রের পক্ষে, অশুভ শক্তির বিপক্ষে, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তির বিপক্ষে সোচ্চার ভূমিকা পালন করেছেন। গণতন্ত্রের প্রশ্ন সাংবাদিকদের দলনিরপেক্ষ ভূমিকা পালনের সুযোগ নেই। গণতন্ত্র যত উন্মুক্ত হবে, সাংবাদিকতা তত বিকশিত হবে।
তিনি বলেন, ৪৫ বছরের মধ্যে প্রথমবারের মতো সাংবাদিকদের কল্যাণে আইনগতভাবে ট্রাস্ট্র গঠন করা হয়েছে। বর্তমান প্রধানমন্ত্রীই ইলেকট্রনিক মিডিয়াকে উন্মুক্ত করেছেন বলেই এর বিকাশ হয়েছে। প্রিন্ট মিডিয়ার মতো ইলেকট্রনিক মিডিয়ার জন্যও ওয়েজ বোর্ড গঠন করা হচ্ছে।
তিনি আরও বলেন, যশোর-খুলনার সাংবাদিকরা সাহসী ভূমিকা পালন করে আসছেন দীর্ঘদিন। এজন্য এই অঞ্চলে সাংবাদিক হত্যা-নির্যাতনও বেশি। সাংবাদিকদের সাহসী ভূমিকার জন্য রাষ্ট্রকেও সাংবাদিকদের পক্ষে থাকতে হবে।





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *