Main Menu

চলতি সপ্তাহেই দৃশ্যমান হবে পদ্মা সেতুর ৬০০ মিটার |বাংলারদর্পন 

নিউজ ডেস্ক: নিজস্ব অর্থায়নে তৈরি মেগা প্রকল্প এবং বর্তমান সরকার প্রধান দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চ্যালেঞ্জ স্বপ্নের পদ্মা সেতুর চতুর্থ স্প্যান বসানো হবে চলতি মে মাসের ১৪ অথবা ১৫ তারিখে। প্রকল্পসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৪০ ও ৪১ নম্বর পিলারের চতুর্থ স্প্যানটি বসানো হলেই দৃশ্যমান হবে সেতুর ৬০০ মিটার। এতে আরো কিছুদূর এগিয়ে যাবে স্বপ্নের বাস্তবায়ন।

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটিতে প্রথম স্প্যানটি বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হয় পদ্মা সেতু। এরপর এ বছরের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর খুঁটিতে বসানো হয় দ্বিতীয় স্প্যান। সর্বশেষ গত ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর খুঁটির ওপর বসে তৃতীয় স্প্যান। এবার ১৪ অথবা ১৫ তারিখে সেতুর ৪০ ও ৪১ নম্বর পিলারের উপর চতুর্থ স্প্যানটি বসলেই দৃশ্যমান হবে সেতুর ৬০০ মিটার।

প্রকল্পের এক ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ডে আরও ১৬টি স্প্যান প্রস্তুত রয়েছে। স্প্যানগুলোর উপর রং দেওয়ার কাজ চলছে। একইভাবে পদ্মা নদীর উপর খুঁটির নির্মাণকাজও পুরোদমে চলছে। ঠিক সময়ের মধ্যেই পূরণ হবে স্বপ্নের বাকিটা।

প্রসঙ্গত, বহুল আলোচিত পদ্মা সেতু প্রকল্পটির যাত্রা শুরু হয় ২০০৭ সালে। সাবেক তত্ত্বাবধায়ক সরকার ওই বছরের ২৮ আগস্ট ১০ হাজার ১৬১ কোটি টাকার প্রকল্প পাস করেছিল। পরে আওয়ামী লীগ সরকার এসে রেলপথ সংযুক্ত করে ২০১১ সালের ১১ জানুয়ারি প্রথম দফায় সেতুর ব্যয় সংশোধন করে। এরপর থেকে দ্রুত এগিয়ে চলছে সে স্বপ্ন বাস্তবায়নের কাজ।

পদ্মা সেতুর আন্তর্জাতিক বিশেষজ্ঞ প্যানেলের সদস্যরা জানিয়েছেন, পদ্মায় কোনো কাজ আটকে নেই। সাবলীলভাবেই কাজ এগিয়ে চলছে। কাজ এভাবে অব্যাহত থাকলেই যথাসময়ে কাজ শেষ হবে বলেও আশা প্রকাশ করেন তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *