তারেকের নির্দেশে কোটা আন্দোলনকারীদের সঙ্গে বিএনপির বৈঠক | বাংলারদর্পন

নিউজ ডেস্ক :

কোটা আন্দোলনের সঙ্গে জড়িত এরকম কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে গোপনে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গুলশানের একটি বাড়িতে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ সহ সাদা দলের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। বিএনপির দায়িত্বশীল একাধিক সূত্র এই বৈঠকের খবর নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রমতে, বিএনপি পন্থী একজন ব্যবসায়ীর বাসভবনে এই বৈঠকে কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত অন্তত ১২ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। বৈঠকে নতুন করে আন্দোলনের কৌশল এবং সারা দেশে আন্দোলন ছড়িয়ে দেওয়ার বিষয় নিয়ে কথা হয়। শিক্ষকদের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে যে, এবার আন্দোলনে কোনো দমন পীড়ন হলে, শিক্ষকরাও রাস্তায় নামবে।

একাধিক সূত্র বলছে, আগামী ১৫ মে খুলনা সিটি নির্বাচনে কোনো রকম অনিয়ম হলে, কোটা আন্দোলন আর নির্বাচনের আন্দোলনকে কীভাবে একসূত্রে গাঁথা যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে বিএনপির মহাসচিব রোজার মধ্যে জনসংযোগ এবং প্রস্তুতি আর রোজার পরে সমন্বিত বড় আন্দোলন শুরু করার ব্যাপারে একটি পরিকল্পনা পেশ করেন। ড. এমাজউদ্দিন কোটা আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সম্পৃক্ত করার উপর গুরুত্ব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *