Main Menu

৫৭ ধারায় সাংবাদিক ইশরাত ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক :

৫৭ ধারার মামলায় খুলনার নারী সাংবাদিক ইশরাত ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা টাকা এবং ক্ষমতার নিকট খুলনার সাহসী নারী সাংবাদিক ইশরাত ইভা’ অসহায় ! ঢাকা খুলনা আদালত পাড়ায় অসহায়ের মতো দৌড়াতে হচ্ছে তাঁকে l

খুলনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭/৬৬ ধারার মামলায় খুলনার নারী সাংবাদিক ইশরাত ইভা’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো: সাইফুল ইসলাম খুলনার সাহসী সাংবাদিক ইশরাত ইভা বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে l

সোনাগাজী   প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মনির অাহমদ এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন এবং সাংবাদিক ইউনিয়নগুলিকে সাহসী সাংবাদিক ইশরাত ইভা’র পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন l

খুলনার সাহসী সাংবাদিক ইশরাত ইভা ও তার স্বামী সাংবাদিক শেখ রানার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্টাইব্যুনালের বিচারক মো: সাইফুল ইসলাম আসামী দম্পতির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

সাংবাদিক ইসরাত ইভার আইনজীবি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন জানান, খুলনার আদালত থেকে মামলাটি বিচারের জন্য ঢাকা সাইবার ট্টাইব্যুনালে পাঠানো হয়।

আদালত নথিটি গ্রহন করে আসামীদের অনুপস্থিতিতে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। তিনি জানান, আগামী সপ্তাহে আদালতে জামিনের আবেদন করা হবে। আইনী লড়াইয়ের মাধ্যমে সাংবাদিক দম্পতিকে মুক্ত করে প্রকাশিত সংবাদের সত্যতা প্রমান করা হবে।

উল্লেখ্য, গত বছর খুলনার ভুমিদস্যূ তকদির হোসেন বাবুর বিরুদ্ধে খুলনার কন্ঠ পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায় তার অপর্মের খবর প্রকাশিত হয়। এর জের ধরে ভুমিদস্যু বাবু খুলনার আদালতে ওই সাংবাদিক দম্পতির বিরুদ্ধে ৫৭ ধারার অভিযোগে মামলাটি দায়ের করে।

মামলা তদন্তকারী কর্মকর্তা আদালতে একটি চার্জশীট দাখিল করেন। সম্প্রতি মামলাটি খুলনা থেকে ঢাকায় বিচারের জন্য প্রেরণ করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বলা হয়েছে অবিলম্বে সাংবাদিক দম্পতির বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি প্রত্যাহার করার দাবী করা হয়েছে।

এদিকে সাংবাদিক দম্পতির বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের পর থেকেই প্রত্যাহারের দাবীতে দেশের বিভিন্ন জেলা উপজেলায় প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন অব্যাহত রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *