গুইমারায় পুলিশের অভিযান : গ্রেফতার ৫

 

আব্দুর রহিম, খাগড়াছড়ি:

 

৮ফেব্রুয়ারী বেগম খালেদা জিয়ার রায়কে সামনে রেখে গুইমারায় চলছে ব্যাপক ধরপাকড়। গ্রেফতার এড়াতে ঘরছাড়া  উপজেলা বিএনপির নেতারা।

 

৫ফেব্রুয়ারী হাফছড়ি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. জসীম ও ৬ফেব্রুয়ারী শ্রমিকদলের নেতাসহ ৫ জনকে আটক করেছে গুইমারা থানা পুলিশ।

 

৬ ফেব্রুয়ারী মঙ্গলবার রাত ৯ টায় বড়পিলাক বাজার থেকে গুইমারা উপজেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক অনিল সরকার, হাফছড়ি বড়পিলাক ওয়ার্ড ছাত্রদলের সাধারন সম্পাদক মোতাচ্ছের এবং উপজেলা বিএনপির সদস্য সামছুল হক ও ৭ ফেব্রুয়ারী সকাল ৮.৩০টায়  হাফছড়ি ইউনিয়ন বিএনপির সাংগঠণিক সম্পাদক তোফায়েল হোসেন তুহিনকে আটক করা হয়।

 

গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো. ইউচুপ বলেন, তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে কোন মামলা না থাকা সত্ত্বেও পুলিশ  গ্রেফতার করছে। বাড়ি বাড়ি তল্লাসী চালাচ্ছে। পুলিশের ভয়ে  নেতাকর্মীরা বাড়িতে ঘুমাতে পারছেনা। এটা অত্যান্ত গর্হিত ও নিন্দনীয় কাজ, তিনি তার দলের পক্ষ থেকে এর তিব্র নিন্দা জানাই এবং অবিলম্বে  আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবী জানান। সেই সাথে তল্লাসির নামে হয়রানী বন্ধের জোর দাবী জানান তিনি।

 

গুইমারা উপজেলা ছাত্রদল সভাপতি সাইফুল ইসলাম সোহাগ বলেন, পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে বিনা অভিযোগে ছাত্রদল নেতাসহ আরো যাদের গ্রেফতার করেছে অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। আর সরকারকে মনে রাখতে হবে দমন পিড়ন করে ছাত্রদলকে দমিয়ে রাখা যাবেনা। বেগম জিয়ার নেতৃত্বে রাজপথে ছিলাম আছি এবং থাকবো। কোন অপশক্তিই আমাদের রুখতে পারবেনা।

 

এ ব্যাপারে গুইমারা থানার ওসি সাহাদাত হোসেন টিটু বলেন, আটককৃতরাসহ অনেকে আইন- শৃংখলা বিঘ্নিত করার লক্ষে নাশকতার প্রস্তুতি নিচ্ছে মর্মে জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করেছে পুলিশ। যারা পালিয়েছে তাদেরকেও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

 

উল্লেখ্য চলমান এ অভিযানে খাগড়াছড়ি জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় এ পর্যন্ত ৩৩জন নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *