Main Menu

রাণীনগরে বীরকন্যাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

এ বাশার (চঞ্চল) , নওগাঁ প্রতিনিধি: মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের সৌজন্য ও “চেষ্টা”র সার্বিক ব্যবস্থাপনায় বিজয়ের এই মাসে নওগাঁর রাণীনগরের আতাইকুলা গ্রামের ৯ জন বীরকন্যার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় উপজেলা ডাকবাংলা চত্ত্বরে চেষ্টা নামক মানবাধিকার নারী সংগঠন’র সভাপতি সেলিনা বেগম’র এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চেষ্টা’র সহ-সভাপতি রাফিয়া আবেদিন, সাধারণ সম্পাদক লায়লা নাজনীন হারুন, সাংগঠনিক সম্পাদক ভিকারুননেসা চিনু, সমাজ কল্যাণ সম্পাদক দিলরুবা মাহমুদ, কার্যনির্বাহী সদস্য সাজেদা আহমেদ প্রমুখ।
উল্লেখ্য, ১৯৭১ সালে ২৫ এপ্রিল উপজেলার আতাইকুলা পালপাড়া গ্রামে এদেশীয় দোসর রাজাকার আলবদরের প্রত্যক্ষ সহযোগিতায় পাক-হানাদার বাহিনীরা নিরহ ৫২ জন গ্রামবাসিকে এক জায়গায় জরো করে ব্রাশ ফায়ার করে হত্যার পর লুঠপাট, অগ্নি সংযোগ সহ নারীদের উপর বিভিন্ন কায়দায় পাশবিক নির্যাতন চালায়। দেশ স্বাধীনের সাড়ে চার দশক পার হলেও তাদের কপালে মুক্তিযুদ্ধের স্বীকৃতি ও বীরঙ্গনাদের কোন ধরণের সম্মান রাষ্ট্রের পক্ষ থেকে পাইনি। বয়সের শেষ মূহর্তে চেষ্টা নামক একটি বে-সরকারি নারী সংগঠনের পক্ষ থেকে সেলাই মেশিন পেয়ে তারা বেশ খুশি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *