Main Menu

ইবি শিক্ষককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে শাপলা ফোরামের বিবৃতি

প্রিতম মজুমদার, ইবি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও দৈনিক বাংলাদেশ সময়ের ভারপ্রাপ্ত ড. মোস্তাফিজুর রহমান(মিঠুন মোস্তাফিজ) কে প্রাণনাশের হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধুর আদর্শের, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম বিবৃতি প্রদান করেছে।

গতকাল শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া এই মর্মে একটি বিবৃতি প্রদান। বিবৃতিতে বলা হয় মত প্রকাশের স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের অন্যতম পূর্ব শর্ত। একই সাথে এটি আমাদের সাংবিধানিক অধিকার। সাংবিধানিক অধিকারের পথে বাধা সৃষ্টিকারীদের আইনের আওতায় না আনা হলে গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রুপ পাবে না এবং সুশাসন প্রতিষ্ঠিত হবে না। একইসাথে তার ব্যক্তিগত ও পারিবারিক নিরাপত্তা নিশ্চিতের জোড় দাবি জানানো হয়।

উল্লেখ্য গত ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল সাংবাদিকদের সাথে অসৌজন্যমুলক ও আক্রমণাত্নক আচরণ করেন। এর প্রতিবাদে সংক্ষুব্ধ হয়ে ইবি থানায় ড. মিঠুন মোস্তাফিজ একটি সাধারণ ডায়েরি করেন। এর পর থেকে তাকে টেলিফোনে প্রাণনাশের হুমকি প্রদান করা হয়। তারপর তিনি তার জীবনের নিরাপত্তা চেয়ে আরেকটি সাধারণ ডায়েরি করেন।

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *