চট্টগ্রামে ফেন্সিডিলসহ ৩ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে র‌্যাব – বাংলারদর্পন 

মো. অালাউদ্দীন :

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এ বৎসর ০১ জানুয়ারি ২০১৭ হতে অদ্য ২২ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ২৯২ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৪৫ টি ম্যাগাজিন এবং ৩,৪৬১ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৬৮ লক্ষ ৮০ হাজার ৭৪১ পিস ইয়াবা ট্যাবলেট এর পাশাপাশি ২৬ হাজার ২৬১ বোতল ফেন্সিডিল, ১,৪৩৮ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৩ লক্ষ ৯২ হাজার ১৫০ লিটার দেশীয় তৈরী মদ, ৬৭৫ কেজি ২৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম উদ্ধার করেছে।

 

এরই ধারাবাহিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি কাভার্ডভ্যান যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কুমিল্ল­া থেকে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ ২৩০০ ঘটিকার সময় লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড মডেল থানাধীন ভাটিয়ারী অফিসার্স আবাসিক এলাকা এবং বিএমএ হাইস্কুল সংলগ্ন ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এ সময় কুমিল­া হতে চট্টগ্রামগামী ০১টি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা কাভার্ডভ্যানটিকে থামানোর সংকেত দিলে কাভার্ডভ্যানটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মোঃ জামাল (২৫), পিতা- মৃত মীর আইয়ুব, গ্রাম- সরকারপাড়া, পো- হিয়াকু বাজার, থানা- ভুজপুর, জেলা- চট্টগ্রাম, ২। মোঃ ওমর ফারুক (৩৪), পিতা- আব্দুল করিম, গ্রাম- সরকার পাড়া, পো- হিয়াকু বাজার, থানা- ভুজপুর, জেলা- চট্টগ্রাম এবং ৩। মোঃ আজাদ (২৩), পিতা- মোঃ শামছুর রহমান, গ্রাম- সরকারপাড়া, পো- হিয়াকু বাজার, থানা- ভুজপুর, জেলা- চট্টগ্রাম’দেরকে আটক করে। এ সময় উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে উক্ত কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্রো-ট-১৪-৩৫৮৯) তল­াশী করে কাভার্ড ভ্যানের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ৯৮৭ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ উক্ত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ফেন্সিডিলের আনুমানিক মূল্য ০৭ লক্ষ ৮৯ হাজার ৬০০ টাকা এবং জব্দকৃত কাভার্ড ভ্যানের আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা।

 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) টেবিল এর ৩(খ)/২১/২৫ ধারা মোতাবেক চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *