Main Menu

সুনামগঞ্জে নিরীহ পরিবারের গাছ কর্তন করেছে স্থানীয়  প্রভাবশালীরা

 

সুনামগঞ্জ :

সুনামগঞ্জের সদর উপজেলার কাঠরই ইউনিয়নের কলাইয়া গ্রামের নিরীহ মো. নুরুল ইসলামের প্রায় সত্তরটি কাট ও ফলের গাছ কর্তন করেছে একই এলাকার প্রভাবশালী মো. ফয়াজ মিয়ার ছেলে মো.আবুল হুসেন ও তার ভাই আফজাল হুসেন বাহিনী।

মো.  ফয়াজ মিয়ার ছেলে আবুল হুসেন ও আফজাল হুসেন খুব প্রবাভশালী বলে তারা দিনের পর দিন নীরিহ নুরুল ইসলাম কে  নির্যাতন করে আসছে।গতকাল শনিবার  দুই ও চার বছরের প্রায় সত্তরটি ফলের গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।

নীরিহ মো. নুরুল ইসলামের মেয়ে রফিকুন নেছা জানান ,আমরা বিগত আটারো বছর আমাদের ভাই গ্রীস প্রবাসী আব্দুশ শহীদের দেওয়া টাকা দিয়ে জায়গা খরিদ করেছি । তখন প্রভাবশালী ফয়াজ মিয়া রাখতে চাইলে তাদের টাকা নাই বলে রাখতে পারেনি, তখন থেকে আমাদের কে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে আসছে, যে এই জায়াগায় জীবনে কিছু করতে পারবেনা আমাদের কে দিয়ে দে এই জায়গা। গতকাল শনিবার প্রভাবশালী ফয়াজ মিয়া’র  ছেলে মো.আবুল হুসেন ও তার ভাই মো.আফজাল হুসেন আমাদের জয়গা দখল করতে আসে।তাদেরকে  এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের  দোহাই দিলে তা অমান্য করে।এবং আমাদের সপরিবারকে গ্রাম ছেড়ে চলে যাতে বলে, প্রাণে মারার হুমকি দেয়।

 

এ নিয়ে এলাকায় চাঞ্চল্যকর  আলোচনার সমালোচনার ঝড় বইছে।

নীরিহ মো. নুরুল ইসলাম বলেন,আমার জায়গার গাছ ও কেটছে, ( কেটেছে) ও আমারের জানে হুমকি দিছে( দিয়েছে)। এখন আর কি করব নীরিহ মানুষ বলে কিছুই করতে পারছিনা তারা আমাদের এলাকার অধিক প্রভাবশালী।

এব্যাপারে সদর থানার ওসি মো.শহীদুল্লাহ বলেন ,বিষয়টি খুবই দুঃখজনক, তবে থানায় এখন কোন অভিযোগ করা হয়নি,  অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নিব।

 

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *