Main Menu

সোনাগাজীতে রাতের আধারে বিএনপি নেতার ভুমি দখলের চেষ্টা ॥ আদালতের নির্দেশ উপেক্ষিত॥

আবদুল্লাহ রিয়েল..
ফেনীর সোনাগাজী পৌরসভার ৭নং ওয়ার্ডে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আধারে ৫শতক ভুমি দখলের চেষ্টা করেছে স্থানীয় প্রভাবশালী মহল। সোমবার দিবাগত রাত ৩টায় জয়নাল কোম্পানীর স’মিল সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। জানাযায়, বিরোধপুর্ন ওই ভুমি নিয়ে একাধিকবার সালিশ বৈঠকেও সুরাহা হয়নি। বর্তমানে ওই ভুমির মালিকানা নিয়ে ফেনী আদালতে সামছুদ্দিন খোকনের দায়েরকৃত মামলা চলমান রয়েছে এবং মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১৪৫ধারায় নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।
সরেজমিনে জানা যায়, বিরোধপুর্ন ওই ভুমিতে বর্তমানে ডোবা। ওই ডোবার চতুর্পাশে বেড়া দিয়ে দখলের চেষ্টা করে ইলিয়াছ ও জয়নাল আবদীন । পৌর আ’লীগের সভাপতি ও খোকনের পক্ষের মানিত সালিশ ইমাম উদ্দিন সেলিম পাটোয়ারী জানান, উভয় পক্ষের দলিলাদি বিশ্লেষন করে দেখা যায়, বিরোধপুর্ন জমি খোকনের । জয়নাল গংদের দলিলে ১৬ শতক জমির মধ্যে ১২ শতক উক্ত দাগে এবং বাকী ৪ শতক অন্য দাগে । কিন্তু তারা জোরপুর্বক প্রবাসী থাকা খোকনের দখলীয় ভুমি দখলের পায়তারা করছে।
ইলিয়াছ জানান, আমরা উভয়ে একই মালিকের কাছ থেকে কিনেছি । উভয় দলিলে একাধিক দাগ উল্লেখ রয়েছে। খোকনের দায়েরকৃত মামলায় ৩৪১৫ দাগ উল্লেখ নেই।
ব্এিনপি নেতা সামছুদ্দিন খোকন জানান, বিরোধপুর্ন জমিতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে।দখল চেষ্টার আশংকায় মডেল থানায় অভিযোগ দিয়েছি। গত ১২ডিসেম্বর ব্যাক্তিগত সফরে কাতার এসেছি। এই সুযোগে রাতের আধারে তারা ভাড়াটে সন্ত্রাসী দিয়ে দখলের চেষ্টা চালায়। মডেল থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শান্তি ভংগের আশংকায় কাজ স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *