Main Menu

ফুলগাজী নতুন মুন্সীরহাটে শেখ নুরুল্লা  সড়কের বেহাল দশা 

মোঃ ইউনুছ ভূঞাঁ সুজন :

ফেনীর ফুলগাজী নতুন মুন্সীরহাটে শেখ নুরুল্লা আঞ্চলিক সড়কের বেহাল দশা, যেন রোপা আমন লাগানোর উপযোগী হয়ে পড়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, শেখ নরুল্লা সড়কের বেহাল দশার স্ব-চিত্র দেখা যায় বেশ কয়েক বছর রাস্তাটির সংস্কার কার্যক্রম না হওয়ার ফলে রাস্তাটির শতকরা  ৮৫% ভাগ  ইট-সুরকি রাম্তা থেকে উদাও হয়ে গেছে অনেক পূর্বে  চলতি মৌসুমীতে বন্যা প্লাবিত হাওয়ার পর থেকে ও ভারী যান চলা- চল অব্যাহত থাকার ফলে রাস্তাটির অবস্থা আরো অবনতি হয়। জনসাধারনের মতে বিনা চাষাবাদে রোপা আমনের চারা লাগানোর উপযুক্ত হয়ে পড়েছে শেখ নরুল্লা সড়কটি।

 

বর্তমানে রাস্তাটিতে জনসাধারন চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার অাশংকা করা হচ্ছে। উপজেলার একমাত্র জনপথ হওয়ার ফলে উপজেলার সাথে যোগাযোগের এটি অন্যতম একটি মাধ্যম হিসাবে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে।

 

ফুলগাজী উপজেলার অন্তর্গত ২নং  মুন্সীরহাট ইউনিয়নে শেখ নরুলা সড়ক দিয়ে ৩টি স্কুল ও ২টি মাদরাসা, ১টি বিজিবি ক্যাম্পসহ  প্রায় ১লক্ষ জনসাধারনের চলা -চলের অন্যতম মাধ্যম এটি। রাস্তাটির দীর্ঘ দিন সংস্কার কার্য়ক্রম না হওয়ায় বয়স্ক লোক, রোগি, স্কুল, মাদরাসা ও কলেজের ছাত্র-ছাত্রীসহ জনসাধারনকে  চরম দূর্ভোগ পোযাতে হচ্ছে।

 

 

ইজিবাইক, সিনজি চালক ও সাধারন মানুষের কাছ থেকে জানা যায়, দীর্ঘ দিন রাস্তাটির সংস্কার কার্যক্রম না হওয়া ও গত কিছু দিন পূর্বে ভারতীয় উজান থেকে আসা বন্যার পানিতে সম্পূর্ন রাস্তার বেহাল অবস্থা হয়ে পড়ে। যে কোন সময় বিপদ হতে পারে বলে তারা জানান। তারা অভিলম্বে প্রশাসনসহ  উপজেলা ও ইউনিয়ন জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষন করেন যাতে রাস্তাটির সংস্কার কার্যক্রম শুরু করে এমনটাই দাবী তাদের প্রত্যাশা।

 

এদিকে  ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আব্দুল  আলিম ও ২নং মুন্সীর হাট ইউনিয়ন চেয়ারম্যান নরুল আমিন ভূইয়া জানায়, রাস্তাটির সংস্কার কার্যক্রমের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করি ইনশাল্লাহ এর কার্যক্রম বর্ষা মৌসম শেষ হওয়ার পর রাস্তাটির সংস্কার কার্যক্রম শুরু হতে পারে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *