Main Menu

রাউজানে জনপ্রিয়তায় এগিয়ে ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রোটন

 

নিজস্ব প্রতিবেদকঃ

একাদশ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক অঙ্গনে চলছে নানাবিধ আলোচনা। কে পাচ্ছেন নৌকার টিকিট! জানা যায়, আগামী নির্বাচনে দলের যোগ্য, ত্যাগী ও জনগণ বান্ধব ব্যক্তিকেই চূড়ান্তভাবে মনোনয়ন দিবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ ক্ষেত্রে একাদশ সংসদ নির্বাচনে তরুণ নেতৃত্ব চলে আসতে পারে বেশিরভাগ আসনেই।

 

সূত্রমতে, ভাল ইমেজের সাহসী, ত্যাগী নেতাদের দিকে দৃষ্টি থাকবে দলটির হাইকমান্ডের। ইতোমধ্যে দলটির হাইকমান্ডের নিদের্শনায় দায়িত্ব প্রাপ্তনেতারা আসন ভিত্তিক জরিপ পরিচালনা করছে।

 

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি এবিএম ফজলে করিম চৌধুরী। এর আগের দুই নির্বাচনে তিনি পরাজিত করেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি সভাপতি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে। তবে গত নির্বাচনে বিএনপি থেকে কোন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করায় তিনি শতভাগ ভোট পেয়ে নির্বাচিত হন। তবে আগামী সংসদ নির্বাচনে তার পাশাপাশি এ আসন থেকে মনোনোয়ন চান আওয়ামী লীগ, যুবলীগ থেকে আরো কয়েকজন হেভিওয়েট প্রার্থী।

 

এ তালিকায় রয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বা তার স্ত্রী শেখ সুলতানা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক গণপরিষদ সদস্য আবদুল্লাহ-আল হারুনের মেয়ে লুবনা হারুন।

 

চট্টগ্রাম – ৬ সংসদীয় আসন হল বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকার একটি। এটি চট্টগ্রাম জেলায় অবস্থিত জাতীয় সংসদের ২৮৩ নং আসন। চট্টগ্রাম-৬ আসনটি চট্টগ্রাম জেলার রাউজান উপজেলা নিয়ে গঠিত।

 

এদিকে আওয়ামী লীগে মনোনয়ন দৌড়ে তিনবারের নির্বাচিত সাংসদ ফজলে করিমের পাশাপাশি আগামী নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনোয়ন প্রত্যাশী মাহফুজুল হায়দার চৌধুরী রোটন। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক এ সাধারণ সম্পাদক দল থেকে মনোনয়ন পেতে নিজের মাঠ গোছাচ্ছেন বলে জানা গেছে। এলাকাবাসীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি। বিভিন্ন ইফতার মাহফিলে যোগ দিচ্ছেন এলাকায়।

 

এদিকে, চট্টগ্রাম – ৬ আসনে নতুন প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয় ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রোটন। ক্ষমতাসীন আওয়ামী লীগের বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে ইতোমধ্যে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন রোটন। ইতিমধ্যে রাউজান এলাকায় (চট্টগ্রাম-৬) রাজনৈতিক, অরাজনৈতিক, গরিব, দুখিদের মন জয় করতে পেরেছেন রোটন।

 

এছাড়াও আগামী নির্বাচনে চট্টগ্রাম-৬ আসনের জন্য আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী হিসেবে আওয়ামীলীগের হাইকমান্ডের ভেতরেও মাহফুজুর হায়দার চৌধুরি রোটন অনেক আলোচনায় আছে। বিশেষ সূত্রে জানা যায়, আগামী নির্বাচনে রাউজানের সাধারন জনগনের অধিকাংশ মানুষ তাকে এমপি হিসেবে আশা করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *