Main Menu

আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে তামিম ইকবাল : অলরাউন্ডার শীর্ষে সাকিব

 

ঢাকা : আইসিসি ওয়ানডে র্যাংকিং-এ ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ১৩ ধাপ এগিয়ে বোলারদের র্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন কাটার মাস্টার ফিজ। ওয়ানডে ক্যারিয়ারে এটিই তার সেরা অবস্থান। আর ব্যাটসম্যানদের তালিকায় বাংলাদেশের সবার উপরে আছেন তামিম ইকবাল।

ত্রিদেশীয় সিরিজের দু’ম্যাচে বোলিং করার সুযোগ পান মুস্তাফিজুর। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ২ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট নেন তিনি। ফলে মোট ৬ উইকেট শিকারে বোলারদের ওয়ানডে র্যাংকিং-এ দারুণ উন্নতি ঘটে ফিজের। ৫৮৩ রেটিং নিয়ে র্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি পেসার। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাকিব আল হাসান। ৬১৯ রেটিং নিয়ে দশমস্থানে আছেন সাকিব।

র্যাংকিং-এ উন্নতি হয়েছে বাংলাদেশী ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারেরও। তিন ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে সৌম্য করেন যথাক্রমে ৫, ৬১ ও অপরাজিত ৮৭ রান। সাত ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন তিনি। বর্তমানে তার রেটিং ৬০৫। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৩৩ রেটিং নিয়ে ১৯তম স্থানে আছেন তামিম। আর তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তার রেটিং ৯০২।

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ৩৬৪ রেটিং নিয়ে সবার উপরে সাকিব।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *