Main Menu

৯ম ওয়েজ বোর্ড ঘোষণায় সময়ক্ষেপণ কেন: স্পিকার

 

ঢাকা : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘নবম ওয়েজ বোর্ড ঘোষণায় তথ্যমন্ত্রী কেন সময়ক্ষেপণ করছেন বুঝতে পারছি না। বিষয়টি নিয়ে মন্ত্রীর সাথে ব্যক্তিগতভাবে কথা বলবো। আশা করছি, এটি দ্রুত বাস্তবায়ন হবে এবং সাংবাদিকরা সর্বোচ্চ সুবিধা পাবে।’

শনিবার জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের এজিএম অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন।

নারী সাংবাদিকদের মানোন্নয়ন ও পেশাগত দায়িত্ব পালনে সুযোগ-সুবিধা বৃদ্ধির ব্যাপারে সরকার ইতিবাচক বলেও জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলে আইনমন্ত্রীর বক্তব্যের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্পিকার বলেন, সাংবাদিকদের পেশাগত স্বাধীনতার জন্য এ আইন বাতিল করা দরকার বলে সরকার মনে করে। আশা করি, এ বিষয়ে মন্ত্রণালয় দ্রুত সিদ্ধান্ত নেবে।

মানবসম্পদ উন্নয়নে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে উল্লেখ করে শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা মানবসম্পদ উন্নয়নে অনেক দূর এগিয়ে গেছি। যা উন্নয়নশীল অনেক দেশ করতে পারেনি। আশা করছি, দক্ষ মানবশক্তি কাজে লাগিয়ে আমরা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে পারব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *