ফেনীতে ১১ভরি স্বর্ণালংকারসহ গ্রেপ্তার-৬

মেহরাব হোসেন মেহেদি :
ফেনীতে জুয়েলারী দোকান থেকে লুট হওয়া ৭৫ ভরি স্বর্ণের মধ্যে ১১ ভরি স্বর্ণালংকার ও নগদ ১ লাখ ৮ হাজার ৫শ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২১ জানুয়ারি) সকালে ফেনীর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার জাকির হাসান।

পুলিশ সুপার বলেন, ঘটনার পর সিসি ফুটেজ পর্যালোচনা করে দেখে গেছে, পুর্ব পরিকল্পনা মোতাবেক ১১ জানুয়ারি দুপুরে আলাদিন জুয়েলার্স বন্ধ করে মালিক বাড়ী যাওয়ার পর টিম লিডার বাদশার নেতৃত্বে দস্যুরা যে যার মত অবস্থান নেয়। গ্রেফতারকৃত আসামি আলাউদ্দিন দোকানের শার্টারের তালা কাটে, অন্যান্য আসামি গলির পথে পাহারায় থাকে। ধৃত শফিক ব্যাগ নিয়ে দোকানে প্রবেশ করে স্বর্ণালংকার চুরি করে ব্যাগে ভরে পালিয়ে যায়।

এসময় তারা দুই ভাগে বিভক্ত হয়ে ফাজিলপুর বাজার থেকে মহাসড়কে যায়। সেখান থেকে লোকাল বাসে ফেনী সদর ও সেখান থেকে লোকাল বাসে কুমিল্লায় পালিয়ে যায়।

তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে চট্টগ্রাম ও কুমিল্লার বিভিন্ন এলাকা থেকে মো. আলাউদ্দিন (৩০), মো. ফরহাদ (৩৯), মো. বাদশা চৌধুরী (২৩), মো. সজিব সুমন প্রকাশ শুক্কুর (২৬), মো. মিজান (২৮), মো. শফিক প্রকাশ সোহেল প্রকাশ দাঁতলা শফিক (৩২) গ্রেফতার করা হয়।

এসময় লুট হওয়া ১১ ভরি ৪ আনা ও নগদ ১ লাখ ৮ হাজার ৫শ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতার ৬ আসামিকে জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত মোট ১২ আসামীর নাম ঠিকানা পাওয়া যায়।

এর আগে, ১১ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে ফাজিলপুরের জুয়েলার্স দোকানদার আলাউদ্দিন বাড়িতে দুপুরের খাবার খেতে গেলে আলাদিন জুয়েলার্স এ হানা দেয় দস্যুরা। তারা ৮২ লাখ টাকা ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণ ও ক্যাশে থাকা নগদ ৩০ হাজার টাকা নিয়ে যায়। এ ঘটনায় রাতে তিনি বাদি হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *