Main Menu

মানববন্ধনে দন্ডিতদের পরিবার: নুসরাতের ঘটনায় পিবিআই প্রধানের বিচার দাবি

ফেনী প্রতিনিধি :
বহুল আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান হত্যার ঘটনা পুনঃতদন্ত ও পিবিআই প্রধান বনোজ কুমার মজুমদারের বিচার দাবিতে মানববন্ধন করেছে দন্ডিতদের পরিবার এবং তাদের অনুসারীরা।
শনিবার সকাল ১১ঘটিকার দিকে সোনাগাজী জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে দন্ডিত প্রভাষক আবছার উদ্দিনের স্ত্রী বলেন, পৌর এলাকার সিসি ফুটেজ ও নুসরাতের আত্মহত্যা সম্বলিত এস.এম.এস গায়েব করেছে পিবিআই । বোরকা নাটক সাজিয়ে আত্মহত্যাকে হত্যায় রূপান্তর করেছে পিবিআই প্রধান বনোজ কুমার মজুমদার ও তদন্ত কর্মকর্তা পরিদর্শক শাহ আলম ।

২য় জজ মিয়া নাটক সাজিয়ে ১৬জন নিরপরাধ ব্যক্তিকে ফাঁসানো হয়েছে । তাই পিবিআইয়ের ওই কর্তকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে শাস্তি দিতে হবে।
মানববন্ধনে দন্ডিত শাহাদাত হোসেন শামীমের মা বলেন, মিথ্যা স্বীকারোক্তি আদায়ের জন্য শামীমকে নির্যাতন করা হয়েছে। যে কোন মুহুর্তে তার অঙ্গহানি হতে পারে । আমি নির্যাতনকারি কর্মকর্তাদের বিচার চাই এবং নুসরাতের ঘটনা পুনঃতদন্ত চাই ।

দন্ডিত রুহুল আমিনের অনুসারি শাহজাহান সাজু বলেন , মামলার ৮৭জন সাক্ষী কেউই আসামীদের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দেয়নি। কোটি টাকার বিনিময়ে এ মামলার দ্রুত সাজা দিয়েছেন বিচারক। রুহুল আমিনের রাজনৈতিক প্রতিপক্ষ এ টাকার যোগান দিয়েছে।

দন্ডিত রুহুল আমিনের অনুসারি ও উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক নুর নবী লিটন বলেন রাজনৈতিক উদ্দেশ্যে পৌর মেয়র খোকন পিবিআইকে ম্যানেজ করে রুহুল আমিন ও পৌর কাউন্সিলর মকসুদ আলমকে ফাঁসিয়েছে।
দন্ডিত মোঃ জাবেদ হোসেন’র পিতা রহমত উল্যাহ বলেন, অন্যায়ভাবে একটি সাজানো ঘটনায় আমার মাদরাসা পড়ুয়া ছাত্রকে ফাঁসানো হয়েছে । সঠিক তদন্ত হলে মুল ঘটনা বেরিয়ে আসবে। তাই আমরা নুসরাতের ঘটনা পুনঃতদন্তের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি।

মানববন্ধনে দন্ডিতদের পরিবার ও রুহুল আমিনের সহস্রাধিক অনুসারী ব্যনার, প্লেকার্ড ও কাপনের কাপড় বেঁধে অংশ গ্রহণ করেন।

এ সংক্রান্ত আরো সংবাদ পড়ুন >>

নুসরাত ইস্যুতে ইলিয়াছের ভিডিওতে মিশ্র প্রতিক্রিয়া

আদালত ও পিবিআইয়ের বিরুদ্ধে থানার অদূরে দন্ডিতদের পক্ষে এ মানববন্ধনের ব্যপারে জানতে চাইলে সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ খালেদ হোসেন বলেন, আমি দুদিনের ছুটিতে আছি।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহানকে মাদরাসার একটি ভবনের ছাদে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নুসরাতের ভাই মাহমুদুল হাসানের দায়ের করা মামলায় মাদরাসা গভর্নিং বডির সহ সভাপতি রুহুল আমিন, সদস্য মকসুদ আলম, শিক্ষক হাফেজ আব্দুল কাদের ও আবছার উদ্দিনসহ ১৬ জনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ। দন্ডিত সকল আসামি কারাগারে রয়েছেন ।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *