Main Menu

পরিমার্জিত শিক্ষাক্রম ট্রাই আউট কার্যক্রম অবহিত করণ সভা

কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামের ফুলবাড়ীতে ৫ জানুয়ারী (বুধবার) সকাল ১১টায় বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে সমগ্র বাংলাদেশে ৬০টি নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে পরিমার্জিত শিক্ষাক্রমের ট্রাই আউট কার্যক্রম বাস্তবায়নে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে ।

সমগ্র বাংলাদেশে ৬০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষামূলকভাবে পাইলট প্রকল্প চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তন্মধ্যে কুড়িগ্রাম জেলায় ২টি প্রতিষ্ঠান রয়েছে।

তার মধ্যে ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়া বালিকা উচ্চ বিদ্যালয় ও রৌমারী উপজেলার টাপুরচর বি জি উচ্চ বিদ্যালয় নির্বাচিত হয়েছে ।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড
(এনসিটিবি) জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২১ এর আলোকে প্রণীত ষষ্ঠ শ্রেণির পরিমার্জিত শিক্ষাক্রমের উপযোগিতা যাচাই কর্যক্রম পরিচালনা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে ।

কর্মপরিকল্পনা অনুসারে শিক্ষাবর্ষ-২০২২ অর্থাৎ পহেলা জানুয়ারি হতে দেশব্যাপী নির্বাচিত ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্যক্রম পরিচালিত হবে।

এই কর্যক্রম পরিচালনা কর্মসূচিতে অন্তর্ভুক্ত।নতুন কারিকুলামের আওতায় শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ও ক্রমান্বয়ে প্রশিক্ষণ দেওয়া হবে ।

২০২২ সালে ষষ্ঠ শ্রেণিতে যারা ভর্তি হবে তারা এ কার্যক্রমের আওতায় সুযোগ-সুবিধা পাবে।তাদেরকে জেএসসি পরীক্ষায় অংশ নিতে হবে না। শ্রেণিতে মেধা মূল্যায়নে তারা উত্তীর্ণ হবেন।

উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই , উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন দাসিয়ারছড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি গোলাম মোস্তফা,প্রধান শিক্ষক আব্দুল মান্নান খান, সকল শিক্ষক কর্মচারীসহ, শিক্ষার্থী ও অবিভাবকবৃন্দ প্রমূখ ।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *