Main Menu

ছাগলনাইয়ায় পৌর নির্বাচন: মেয়র প্রার্থীর এজেন্ট আটক

ফেনী:
ফেনীর ছাগলনাইয়া পৌর নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (০২ অক্টোবর)সকাল ৯টার দিকে জোর করে ইভিএমে বাটন টিপে এক ভোটারের ভোট দেয়ার অভিযোগে ৫নং ওয়ার্ডের ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে মেয়র প্রার্থী মোস্তফার (নৌকা প্রতীক)’ এজেন্ট শাহাদাত হোসেন শিপন গ্রেফতার করেছে পুলিশ ।

 

নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন
ছাগলনাইয়া পৌর আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান মেয়র মোহাম্মদ মোস্তফা।

স্বতন্ত্র (বিদ্রোহী) কম্পিউটার প্রতীকের প্রার্থী উপজেলা যুবলীগ সদস্য নুর মো: জাকের হায়দার সুমন প্রতিদ্বন্ধীতা করছেন।

 

ভোটের মাঠে ঘুরে ও ভোটারদের সাথে কথা বলে জানাযায়, এ ভোটকে ঘিরে চাপা উত্তেজনা বিরাজ করছে। আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী মো: মোস্তফা আবারও জয়ের পথে । তার পোষ্টার ব্যানারে চেয়ে গেছে পৌর শহরে প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে পাড়া-মহল্লার অলিগলি।

মো: মোস্তফা জানান, বিগত ৫ বছর মেয়রের দায়িত্বে থেকে জনগনের পাশে থেকে সেবা করার চেষ্টা করেছি। পৌরসভার অনেক উন্নয়ন হয়েছে এসময়ে। সে বিবেচনায় জনগন আবার তাকে বিপুল ভোটে জয়ী করবে।

 

স্বতন্ত্র প্রার্থী নুর মোহাম্মদ জাকের হায়দার সুমন জানান, আমি কোন দলের এজেন্ডা বাস্তবায়ন করতে আসিনি জনগনের অধিকার ফিরিয়ে দিতে এসেছি। সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যপারে আশাবাদি।

জানা যায়, নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৪জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত রয়েছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবার ছাগলনাইয়া পৌরসভায় ৩৫ হাজার ৬৫৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে মহিলা ভোটার ১৭ হাজার ৫৪ জন এবং পুরুষ ভোটার ১৮ হাজার ৬০৫ জন ভোটারের জন্য ১৩টি কেন্দ্রের ৯৩টি বুথ প্রস্তুুত করা হয়েছে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের লক্ষে চার শতাধিক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে।

এছাড়া দুই প্লাটুন বিজিবি এবং র‌্যাব প্রয়োজনীয় সংখ্যক টিম রয়েছে। প্রয়োজন দেখা দিলে আইন-শৃঙ্খলা বাহিনী আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন ছাগলনাইয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার জসিম উদ্দিন।

তিনি আরও বলেন, ছাগলনাইয়া পৌরসভা নির্বাচন উপলক্ষে সোমবার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনী সরঞ্জাম।

ছাগলনাইয়া থানার ওসি মো: শহিদুল ইসলাম জানান , ১৩টি কেন্দ্রের সবগুলোকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করা হয়েছে। তিনি আরো জানান, জোর করে ইভিএমে বাটন টিপে এক ভোটারের ভোট দেয়ার অভিযোগে ভোট কেন্দ্র থেকে এক মেয়র প্রার্থীর এজেন্ট শাহাদাত হোসেন শিপন গ্রেফতার করেছে পুলিশ ।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *