ব্রাহ্মণবাড়িয়া নৌকা ডুবি : ১৯ জনের পরিচয় মিলেছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :
ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে যাত্রীবাহী নৌকার সঙ্গে বালুবোঝাই ট্রলারের সংঘর্ষে উদ্ধার করা ২২ মরদেহের মধ্যে ১৯ জনের নাম-পরিচয় জানা গেছে।

নিহতরা হলেন, বিজয়নগর উপজেলার চম্পকনগর ইউনিয়নের হুদাইপাড়া এলাকার কামাল মিয়ার মেয়ে মাহিদা আক্তার (৫), আব্দুল হাসিমের মেয়ে কমলা বেগম, একই ইউনিয়নের আদমপুর গ্রামের অকিল বিশ্বাসের স্ত্রী অঞ্জনি বিশ্বাস (৫০), নূরপুর গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে মিনার বেগম, একই গ্রামের জজ মিয়ার মেয়ে মুন্নি (৬) ও তার স্ত্রী ফরিদা বেগম (৪০), একই গ্রামের মালু মিয়ার স্ত্রী মঞ্জু বেগম (৬০), একই ইউনিয়নের ফতেপুর গ্রামের জহিরুল হক ভূঁইয়ার ছেলে আরিফ বিল্লা (২০), মনিরপুর গ্রামের আব্দুর বারীর ছেলে সিরাজুল ইসলাম (৫৮), পত্তন ইউনিয়নের আদমপুর গ্রামের পরিমলের স্ত্রী অঞ্জনা (৫০) ও তার মেয়ে তিতিবা (৩), জেলা শহরের দাতিয়ারা এলাকার মোবারক মিয়ার মেয়ে তাসফিয়া মিম (১২), পৈরতলা এলাকার ফারুক মিয়া স্ত্রী কাজলী বেগম, সদর উপজেলা ভাটপাড়া গ্রামের ঝাড়ু মিয়ার মেয়ে শারমিন (১৮), সদর উপজেলার নরসিংসার ইউনিয়নের গাছতলা গ্রামের জামাল মিয়ার ছেলে আজীম (৭), সদর উপজেলা সাদেকপুর গ্রামের মুরাদ হোসেনের ছেলে তানভীর (৮), শহরের দক্ষিণ পৈরতলার আবু সায়েদের স্ত্রী মোমেনা বেগম (৫৫), সদরের চিলোকুট গ্রামের আব্দুল্লাহর মেয়ে তাকুয়া (৮) ও ময়মনসিংহ জেলার খোকন মিয়ার স্ত্রী ঝর্ণা বেগম (৫৫)।

শুক্রবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার লইসকা বিলে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নৌকাটি যাত্রী নিয়ে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর থেকে ব্রাহ্মণবাড়িয়ার শহরের আনন্দবাজার ঘাটের দিকে যাচ্ছিলো। এ সময় বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হলে নৌকাটি উল্টে যায়।

২২ জনের মরদেহ উদ্ধার বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার আনিছুর রহমান জানান, নৌকাটিতে ৭০ থেকে ৮০ জনের মতো যাত্রী ছিলো বলে জানা গেছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *