হেলিকপ্টার যোগে বিলাইছড়ির দূর্গম এলাকায় গণটিকা প্রদান করা হচ্ছে | বাংলারদর্পণ

রাঙ্গামাটি প্রতিনিধি  :
রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার দূর্গম ৪নং বড়থলি ইউনিয়নে আজ প্রধানমন্ত্রীর উপহার গণটিকা প্রদান করা হয়েছে । দূর্ভোগ ও দূর্গম এলাকার কথা চিন্তা করে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, জেলা প্রশাসন এবং সেনাবাহিনীর সহযোগিতায় দুর্গম বড়থলির মানুষের কাছে এ টিকা পৌঁছে দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার ১০ আগস্ট সকালে সরকারের গণটিকা কার্যক্রম পরিচালনা করার উদ্যেশে বিলাইছড়ি স্বাস্থ্য বিভাগ একটি টিম কাপ্তাই উপজেলার বিদ্যুৎ উৎপাদন এলাকার হেলিপ্যাড হতে বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে রওনা করেছেন বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের উদ্যেশ্যে।

এসময় বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো মিজানুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমার নেতৃত্বে ৩ জন স্বাস্থ্য কর্মী টিকাদান কার্যক্রম পরিচালনা করার জন্য এই টিমের সাথে রয়েছন। আর এই প্রথমবারের মতো বিলাইছড়ি উপজেলার কোন নির্বাহী কর্মকর্তার এই ইউনিয়ন পরিদর্শনে গেলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা রশ্মি চাকমা জানান, ফারুয়া ইউনিয়নে গণটিকার প্রথম ডোজ দেয়া হলেও দুর্গমতার কারণে বড়থলি ইউনিয়নে টিকা দেয়া সম্ভব হয়নি। মঙ্গলবার (১০ আগষ্ট) সকালে দূর্গম বড়থলি ইউনিয়নে ৬শ জনকে এই গণটিকা প্রদান করা হবে।

 

টিকাদান কার্যক্রমের পাশাপাশি বিলাইছড়ি স্বাস্থ্য বিভাগ হতে চিকিৎসা সেবা এবং ইপিআই কার্যক্রম পরিচালনা করার জন্য প্রয়োজনীয় সামগ্রীও নিয়ে যাওয়া হচ্ছে বলে স্বাস্থ্য কর্মকর্তা জানান।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান, ইতিপূর্বে বড়থলি ইউনিয়নের মানুষের সুবিধা অসুবিধা সচক্ষে দেখার জন্য ও ইউনিয়নের প্রকল্প সমুহ সরজমিন পরিদর্শনের জন্য একাধিক বার উদ্যোগ নেয়া হলেও দূর্গমতা এবং নিরাপত্তাসহ বিভিন্ন কারনে সেখানে যাওয়া সম্ভব হয়নি।

 

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানসহ সেনাবাহিনীর বিশেষ উদ্যোগের কারণে গণটিকাদান কার্যক্রম সফল করার জন্য প্রথমবারের মতো এই ইউনিয়নে যেতে পারছি।

 

বিলাইছড়ি উপজেলা হতে ফারুয়া ইউনিয়ন হয়ে পায়ে হেঁটে এই ইউনিয়নে যেতে কমপক্ষে লাগবে ৪ দিন। আবার বান্দরবান জেলার রুমা উপজেলার বগালেক হতে পায়ে হেঁটে যেতে লাগে ২ দিন। banglardarpan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *