Main Menu

রাণীনগরে র‌্যাবের অভিযানে পাঁচ চাঁদাবাজ গ্রেফতার : লুটের মালামাল উদ্ধার

এ বাশার চঞ্চল (নওগাঁ) রাণীনগর –
নওগাঁর রাণীনগরে র‌্যাব এর অভিযানে পাঁচ জন চাঁদাবাজ -সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের নিকট থেকে লুটের মালামাল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার পাঁচ জনকে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।

সিপিসি-২(নাটোর),র‌্যাব-৫,রাজশাহী কোম্পানি কমান্ডারের কার্যালয় থেকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের জানান,কিছু দিন আগে রাণীনগর সদরের পশু হাসপাতাল মোড়ের নিকট “ডাক্তার সেবা” নামক একটি জনকল্যান মূলক প্রতিষ্ঠানের ম্যানেজারের কাছ থেকে একদল সন্ত্রাসীরা ২৫ হাজার টাকা চাঁদা গ্রহণ করে এবং আরো ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন।

ওই প্রতিষ্ঠান ৫ লাখ টাকা চাঁদা দিতে অস্বীকার করায় তারা প্রতিষ্ঠানের ম্যানেজারকে মারধর করে এবং প্রতিষ্ঠান বন্ধের হুমকি দেয়। পরবর্তীতে ৫ লাখ টাকা চাঁদা না পেয়ে ওই “ডাক্তার সেবা” অফিস হতে বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এমন খবরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় কোম্পানি কমান্ডার মেজর মো: সানরিয়া চৌধুরী এবং কোম্পানি উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো: ফরহাদ হোসেন এর নেতৃত্বে র‌্যাবের একটি অপারেশন দল রাণীনগর উপজেলা সদরের পশ্চিম বালুভরা এলাকায় চাঁদাবাজ,সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানে পাঁচজন চাঁদাবাজ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো রাণীনগর উপজেলা সদরের পশ্চিম বালুভরা গ্রামের মৃত আঃ গফুরের ছেলে লুৎফর রহমান (৪৫), জালাল উদ্দিন শেখের ছেলে মাসুম (৩৪), জালালের ছেলে নয়ন (৩০),আঃ রাজ্জাকের ছেলে রাহিম (২৮) ও মৃত মছির উদ্দিনের ছেলে মফিজ (৩৩)।

এ সময় চাঁদা দাবী ও ভয়ভীতি দেখিয়ে লুট করে নেয়া ২টি অফিস টেবিল,২টি হুইল চেয়ার, ২টি হাতল চেয়ার, ১টি স্টান্ড ফ্যান, নগদ ৯ হাজার ৭৯০ টাকা এবং তাদের কাছে থাকা ১টি মোটরসাইকেল,৬টি মোবাইল,১০টি সীমকার্ড উদ্ধার করা হয়।এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে রাণীনগর থানায় মামলা রুজু করা হয়েছে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে যে,আটককৃত ব্যক্তিগণ এলাকার চাঁদাবাজ সন্ত্রাসী। তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডসহ চাঁদাবাজী করে আসতেছে। তাদের নামে রাণীনগর থানায় চাঁদাবাজী, ছিনতাই, খুন, মারামারিসহ একাধিক মামলা রয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।

রাণীনগর থানার ওসি মো: শাহিন আকন্দ বলেন,র‌্যাবের অভিযানে গ্রেফতার কৃতদের বিরুদ্ধে র‌্যাবের একজন কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতদের বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *