ঢাকাস্থ ফেনী’ সাংবাদিক ফোরামের রজত জয়ন্তী পালন | বাংলারদর্পন

নিজস্ব প্রতিবেদকঃ

দিনব্যাপী নানান আয়োজনে পালিত হলো ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার রজতজয়ন্তী উৎসব। আজ ১৭ ফেব্রুয়ারি বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠান পরিণত হয় ফেনীর বিশিষ্টজনদের এক মিলনমেলা। দুই পর্বের অনষ্ঠানে প্রথমে ছিল আলোচনা সভা, স্মৃতিচারণ ও সম্মাননা স্মারক প্রদান। দ্বিতীয় পর্বে ছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি কাজী তানভীর আলাদিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ ভূইয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

 

বিশেষ অতিথি   ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য জেনারেল অব. মাসুদ উদ্দিন চৌধুরী, এফবিসিসিআই এর সাবেক সভাপতি এম এ কাশেম, ঢাবির শিক্ষক অধ্যাপক আবু আহমেদ, সিপিডির ফেলো ড. মোস্তাফিজুর রহমান, প্রবীণ কবি এরশাদ মজুমদার, কবি কাজী রফিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য আইয়ুব ভূইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ও অপর অংশের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, কবি জাকির আবু জাফর।

 

এছাড়া আরও বক্তব্য রাখেন ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সাবেক সভাপতি মোতাহের হোসেন মাসুম, সাধারণ সম্পাদক লোটন একরাম, বর্তমান সহ সভাপতি আমানুর রহমান, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জাফর ইকবাল, মরহুম এ বি এম মুসার মেয়ে ঢাবি শিক্ষক ড. শারমিন মুসা, শহীদ সেলিনা পারভীনের পুত্র বধূ কাজী দ্রাকসিন্দা জেবিন, খন্দকার মোজাম্মেল হকের ভাতিজা খোন্দকার তারেক রায়হান প্রমুখ।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, আওয়ামী লীগের আইন বিসয়ক উপকমিটির সদস্য এডভোকেট কাজী ওয়ালিউদ্দিন ফয়সল, রোম করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দিদারুল আলম মজুমদার, ডিইউজের সহ সভাপতি শাহীন হাসনাত , ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সহ সভাপতি জিল্লুর রহিম আজাদ, কোষাধ্যক্ষ এহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ হোসাইন তারেক, দপ্তর ও প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মীম, কার্যনির্বাহী সদস্য সাজেদা সুইটি ও ইলিয়াস মাহমুদসহ সাবেক ও বর্তমান নের্তৃবৃন্দ।

 

অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি জাকির আবু জাফর।

 

রজতজয়ন্তী অনুষ্ঠানে ফেনীর খ্যাতিমান আট সাংবাদিককে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

এরা হলেন, আবদুস সালাম, শহীদ শহীদুল্লাহ কায়সার, এ বি এম মুসা, গিয়াস কামাল চৌধুরী, ফেরদৌস আহমেদ কোরেশী, মোয়াজ্জেম হোসেন ও খন্দকার মোজাম্মেল হক।

 

উল্লেখ্য অনষ্ঠানে মোট ৫১জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে পারফরম্যান্স করেন ক্লোজআপ ওয়ান খ্যাত সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল, মিরাক্কেল চ্যাম্পিয়ন কৌতুক শিল্পী আবু হেনা রনি, সংগীতশিল্পী রবিন আহমেদ ও তার দল। এছাড়া বেশ কয়েকজন সংগীতশিল্পী গান পরিবেশন করেন।

 

সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক রিন্টু আনোয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *