হিরামনি খুন : পুলিশের ভুমিকা ও নিরাপত্তা নিয়ে শঙ্কিত পরিবার (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক :
নিজ ঘরে ধর্ষন ও নির্মমভাবে খূনের শিকার হন লক্ষীপুরের পালেরহাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী হিরামনি (১৪)। গত ১২জুন শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। সে লক্ষীপুর  সদর উপজেলার ২নং হামছাদী ইউনিয়নের পশ্চিম গোপীনাথপুর গ্রামের আজিম পাটোয়ারী বাড়ীর হারুনুর রশিদের বড় মেয়ে ।

পালেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন জানায়, হীরামনি নবম শ্রেনীর ছাত্রী ছিল। খুব মেধাবী ও শান্ত প্রকৃতির মেয়ে । কখনো কোন অভিযোগ ছিলনা। তিনি এ হত্যাকান্ডের সঠিক ও দ্রুত বিচার চেয়েছেন।

 

ধৃত আসামী রাজিব> বাংলারদর্পন

লক্ষীপুর সদর মডেল থানার ওসি আবদুল আজিজ বাংলারদর্পনকে বলেন, খুন হওয়ার পরদিন তার মা ফাতেমা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। তবে উক্ত মামলার এজাহারে কারো নাম উল্লেখ করেননি তিনি।

ওসি আরো বলেন, ওইদিন ঘটনায় জড়িতে সন্দেহে অয়ন (২৩) ও সুমন (২৫) নামের দুইজনকে আটক করা হয়েছে। তারা বর্তমানে রিমান্ডে আছে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ১৮জুন রাতে রাজিব (২৫) নামে আরো এক জনকে আটক করা হয়েছে।

মা’সহ পরিবারের লোকদের আহাজারী > বাংলারদর্পন

 

হীরামনির মা ফাতেমা বেগম বাংলারদর্পনকে বলেন , স্বামীর লাশ আনতে ঢাকায় গেলাম । সেখানে গিয়ে বাড়ীর লোকের মাধ্যমে খবর পেলাম আমার মেয়েকে নির্যাতন ও ধর্ষন শেষে হত্যা করা হয়েছে। পরদিন থানায় মামলা করি। কোন আসামীর নাম পুলিশকে বলতে পারিনি। আমি খুনিদের চিনিনা। পুলিশ তদন্ত করে বের করবে।

কিন্তু গত ৮দিনে পুলিশের ভুমিকায় আমরা হতাশ । কোন উল্লেখ্যযোগ্য তথ্য বা রহস্য পুলিশ উদ্ঘাটন করতে পারেনি। আমি আমার কোলের দুটি সন্তান নিয়েও নিরাপত্তাহীনতায় ভূগছি। আমার মেয়ের খুনিদের ফাঁসি চাই এবং আমার মত যেন আর কোন মায়ের বুক খালি না হয় প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন করছি।

স্থানীয় সাংবাদিক মাহবুব রহমান বাবু বাংলারদর্পনকে বলেন,  এ ধরনের নির্মম হত্যকান্ড সহ্য করা যায় না। বিচারের দাবিতে সবাইকে এগিয়ে আসতে হবে। এবং খুনিদের দৃষ্ট্রান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির বাংলারদর্পনকে বলেন, পুলিশের তদন্তে অগ্রগতি সন্তোষজনক। পরিবারের নিরাপত্তার প্রয়োজন হলে অবশ্যই পুলিশ মোতায়েন করা হবে। সার্বিক বিষয় নিয়ে আনুষ্ঠানিকভাবে শীঘ্রই গনমাধ্যমকে জানানো হবে বলে তিনি জানান। 

লক্ষীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ,কে,এম সালাউদ্দিন টিপু বাংলারদর্পনকে বলেন, এ হত্যকান্ডে কোন প্রকার রাজনৈতিক সংশ্লিস্টতা নেই । দ্রুত খুনিদের গ্রেপ্তারের দাবি জানাই। আমরা উপজেলা পরিষদের পক্ষ থেকে নিহতের পরিবারকে সার্বিক সহযোগীতা করছি।

গত ১৪জুন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে সামাজিক সংগঠন নিরাপদ নোয়াখালী চাই । সংগঠনের সভাপতি সাইফুর রহমান রাসেল বাংলারদর্পনকে বলেন, ন্যায় বিচার নিশ্চিত হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো । অবশ্যই আমদের বোন হীরামনির খুনিদের দৃষ্ট্রান্তমুলক শাস্তি হতে হবে।

গত ১৭জুন হীরামনির বাড়ী পরিদর্শন করেন , ফেনী জর্জ কোর্টের আলোচিত ও মানবিক আইনজীবি এডভোকেট শাহজাহান সাজু। তিনি হীরামনির মাসহ পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় তিনি আর্থিক সহযোগীতা করেন ও বাদী পক্ষে আইনী লড়াই চালিয়ে যাওয়ার আশ্বাস দেন। ।

সম্পাদনায় # সৈয়দ মনির , বাংলারদর্পন । (ছবি ও ভিডিও সংগৃহিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *