Main Menu

যুব সমাজের মেধা-শক্তিকে কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্কঃ
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নে যুব সমাজের মেধা ও শক্তিকে কাজে লাগাতে হবে।
শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কাউন্সিলে বক্তৃতাকালে তিনি একথা বলেন।

যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মানুষকে কতটুকু দিতে পারলাম সেই চিন্তা করতে হবে। দুর্নীতি করে হয়তো সম্পদ অর্জন করা যায়, কিন্তু মানুষের সম্মান পাওয়া যায় না, এটাই হচ্ছে বাস্তবতা।
যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, চাঁদার হিসাব না করে জনকল্যাণের কথা চিন্তা করতে হবে। এ সময় তিনি বদনাম দূরে সরিয়ে আদর্শ ও সম্মান নিয়ে চলতে যুবলীগ নেতাকর্মীদের নির্দেশ দেন।

সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে। অনেক ক্ষেত্র বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। এটা আমাদের কথা নয়, বিশ্বই এই স্বীকৃতি দিচ্ছে।
এর আগে শনিবার সকাল সোয়া ১১টার দিকে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের উদ্বোধন করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
যুবলীগের এই কংগ্রেসেই ঘোষণা করা হবে সংগঠনের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম।

যুবলীগের নতুন নেতৃত্ব নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের নীতিনির্ধারক নেতারা আগেই স্পষ্ট করে বলেছেন, দুর্নীতিবাজ ও বিতর্কিতদের আর ঠাঁই হবে না যুবলীগে। সৎ, যোগ্য, ত্যাগী, পরীক্ষিত ও জনপ্রিয়রাই আসবেন এই সংগঠনের নেতৃত্বে। বিশেষ করে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক পদে নতুন মুখ খুঁজে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার কংগ্রেসের দ্বিতীয় পর্বে আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করেন সেতুমন্ত্রী। নতুন কমিটির চেয়ারম্যান শেখ ফজলে পরশ ও সাধারন সম্পাদক- মঈনুল ইসলাম নিখিল। ওবায়দুল কাদের বলেন, নতুন নেতৃত্বে যুবলীগের চলমান কলঙ্ক কিছুটা হলেও মুছবে বলে মনে করি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *