Main Menu

সময়মত যোগ্য প্রার্থী বেছে নেয়া হবে – সংবাদ সম্মেলনে শেখ হাসিনা

বাংলারদর্পন :

আগামী নির্বাচনে দেশের বিভিন্ন আসনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের উৎসাহের ব্যাপারে ইতিবাচক মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে সদ্য সমাপ্ত কম্বোডিয়া সফরের বিস্তারিত জানাতে এক সাংবাদিক সম্মেলনে উপস্থিত হন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লিখিত বক্তব্যের পর প্রশ্নোত্তর পর্বে গনমাধ্যম কর্মীরা  নির্বাচনের প্রসঙ্গ তোলেন।

অনেকে বলেন, চারদিকে নির্বাচনের জোর হাওয়া বইছে। পত্রিকায় আগামী নির্বাচন নিয়ে নানা আসনের প্রার্থীদের সংবাদ ছাপা হচ্ছে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আপনার দলের কোনও পরিকল্পনা আছে কিনা?

জবাবে প্রধানমন্ত্রী বলেন, চারদিকে নির্বাচনের হাওয়া বইছে এটা ভালো কথা। কীভাবে প্রার্থী বেছে নিব সেটা সময়ই বলে দেবে।

তিনি বলেন, আমরা চাই শতফুল ফুটুক। এটা ভালো যে, অনেকেই আগ্রহী। গণতান্ত্রিক ব্যবস্থায় অনেকেই আগ্রহী হবে এটাই তো কাম্য।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এখানে অনেক নেতা আছেন দেশজুড়ে। তাদের সবাইকে সুযোগ দেওয়া সম্ভব হয় না। তবে এদের মধ্য থেকে যে ফুলটি সবচেয়ে সুন্দর সেটি আমরা বেছে নেবো। একটাই কথা, শত ফুল ফুটতে দিন। এটা রাজনৈতিক অধিকার।

তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রোববার কম্বোডিয়া যান। এই সফরকালে সেখানে শেখ হাসিনার নানা কর্মসূচিতে যোগদান ছাড়াও নয়টি সমঝোতা ও একটি চুক্তি সই হয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির সঙ্গে। মঙ্গলবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *