Main Menu

পর্তুগালে বাংলাদেশি ব্যবসায়ী হাবিবুর রহমানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

আবু ইউসুফ, লিসবন, পর্তুগাল: পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশি অধ্যুষিত এলাকার পাশে প্রাসা দা ফিগুরিয়ায়, ৮ নভেম্বর শুক্রবার বেলা ৪টা ৩০মিনিটে বাংলাদেশি ব্যবসায়ী হাবিবুর রহমান বাবলুর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত ২ নভেম্বর লিসবনের অদূরে সাকাভেই নামক স্থানে নিজ মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে আফ্রিকান দুর্বৃত্তদের গুলিতে, গুলিবিদ্ধ হয়ে পা-হারান হাবিবুর রহমান বাবলু, তার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানায়। ঐ দিন পর্তুগালের স্থানীয় সময় রাত ৮টায় কিছু অস্ত্রধারী আফ্রিকান দুর্বৃত্ত তার ব্যবসা প্রতিষ্ঠানে টাকা লুট করতে যায়, কিন্তু ক্যাশবক্সে কোন টাকা না পেয়ে, সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তার পায়ে গুলি করে।

রাতে পুলিশ ঘটনাস্থলে এসে বাবলুকে লিসবনের সাও জোসে হাসপাতালে নেয়। কর্তব্যরত ডাক্তার জরুরি অপোরেশনের মাধ্যমে তার বামপায়ের হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন ।

মানববন্ধনে উপস্থিত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ এই ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং ঘটনার শিকার প্রবাসী বাবলুর পাশে থাকবে এবং তাকে সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানিয়েছে ৷ পাশাপাশি স্থানীয় প্রশাসনের কাছে সকল বাংলাদেশি নাগরিক ও ব্যবসায়ীদের নিরাপত্তা দাবি করা হয়৷

ঘটনার শিকার বাবলু দেশ বাসীর কাছে দোয়া ও পর্তুগালে বসবাসরত বাংলাদেশীদের কাছে তাঁর সুচিকিৎসার জন্য সহযোগিতা চেয়েছেন ৷






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *