খুলনা সার্কিট হাউজে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভাংচুর

 

 

বাংলার দর্পন ডটকম : খুলনার সার্কিট হাউজ মাঠে চলা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভাঙচুর করেছে সরকার সমর্থক ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। তারা মেলার প্রধান ফটকের দুই পাশের ফেস্টুন, সাইকেল গ্যারেজের অবকাঠামো, টিকিট কাউন্টারসহ ভেতরের কয়েকটি প্যাভেলিয়নে ভাঙচুর এবং দুই নিরাপত্তা রক্ষীকে পিটিয়ে আহত করে। গতকাল শনিবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে, ছাত্র সংগঠনের নগর কমিটির এক শীর্ষ নেতা হামলার নেপথ্যে ভূমিকা রেখেছেন। নামমাত্র মূল্যে বাণিজ্য মেলার সাইকেল গ্যারেজ ইজারা না দেওয়ায় তার নির্দেশে কমার্স কলেজের কর্মীরা ভাঙচুরে অংশ নেয়। এর আগেও এই কর্মীরা মহিলা আওয়ামী লীগ নেত্রী হালিমা ইসলামের বাড়ি ভাঙচুর করেছিল।

আয়োজক সূত্রে জানা গেছে, খুলনা চেম্বার অব কমার্স আয়োজিত মাসব্যাপী বাণিজ্য মেলা উদ্বোধন হয়েছে শুক্রবার সন্ধ্যায়। মেলার ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্ব পেয়েছে মিয়া মোঃ রাসেলের প্রতিষ্ঠান মেসার্স চামেলী ট্রেডার্স।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিষ্ঠানের এক কর্মকর্তা জানান, মেলার সাইকেল গ্যারেজ ইজারার জন্য এক লাখ টাকা দর উঠেছিল। কিন্তু গ্যারেজটি নামমাত্র মূল্যে ইজারা চেয়েছিলেন ওই নেতার অনুসারীরা। ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি এতো কম মূল্যে গ্যারেজ ইজারা দিতে রাজি হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে শনিবার দুপুর ২টায় ১০/১২ জন নেতাকর্মী মেলায় ভাঙচুর এবং আয়োজকদের দুই নিরাপত্তা কর্মীকে মারধর করে চলে যায়।

এ ব্যাপারে খুলনা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম বলেন, শুনেছি ছাত্রলীগের কর্মীরা মেলায় ভাংচুর করেছে। এ অবস্থা চললে মেলা বন্ধ করে দেওয়া ছাড়া উপায় নেই।’

ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান মেসার্স চামেলী ট্রেডার্সের ব্যবস্থাপনা পরিচালক মিয়া মোঃ রাসেল বলেন, ‘সাইকেল গ্যারেজ ইজারা নিয়ে কিছুটা ঝামেলা হয়েছে। পরে বড় ভাইরা বসে মিলমিশ করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *