Main Menu

ইউরো বাংলা ডট কম এর সেমিনার ও কমিউনিটি এওয়ার্ড ২০১৯

গ্রীস থেকে ফিরে রিপোর্ট করেছেন, রিয়াজুল ইসলাম কাওছার:  প্রবাসীদের প্রাপ্তি ও প্রত্যাশা আমাদের করনীয় শীর্ষক আন্তর্জাতিক সেমিনার ও কমিউনিটি সম্মাননা পুরস্কার -২০১৯ অনুষ্ঠিত হয়েছে গ্রীসের এথেন্সে। এতে প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসিম উদ্দিন এন ডি সি কে প্রবাস বন্ধু সম্মাননা প্রদান করা হয়। বহির্বিশ্বে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালীর সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার কে সম্মাননা পুরস্কার প্রদান সহ ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে  দুতাবাসের প্রথম সচিব লেখক সুজন দেবনাথ, কাউন্সিলর মোহাম্মদ খালেদ, ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী এবং শিল্পী এম আলী চৌধুরী কে  সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।
এছাড়া কুইজ প্রতিযোগীতায় অংশ গ্রহন কারী ছাত্র-ছাত্রিদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। এতে ইউরো বাংলা প্রেস ক্লাব সভাপতি শিল্পী এম আলী চৌধুরীর ইংরেজি গানের মিউজিক ভিডিও SONG OF LOVE IS DELUGE এর ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হইয়েছে।
গ্রীসের রাজধানী এথেন্সের ত্রিয়ানন মুভি থিয়েটারে সেমিনারের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা থেকে পাঠ করা হয়। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন গ্রীস দূতাবাসের প্রথম সচিব সুজন দেবনাথ। এতে ভিডিও বার্তায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ খালেদ, ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী,বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস এর সভাপতি হাজি মোঃ আব্দুল কুদ্দুস,ইউরো বাংলার উপদেষ্টা আরিফুর রহমান আরিফ সহ গ্রীস ও ইউরোপে বিভিন্ন দেশের সাংবাদিক,সাহিত্যিক,ব্যবসায়ী ও প্রবাসী নেত্রীবৃন্দ। বক্তারা প্রবাসীদের মরদেহ বিনা মূল্যে দেশে প্রেরণ,প্রবাসীদের পেনশন প্রদান,ডিজিটাল পাসপোর্ট সমস্যা সহ বিভিন্ন দাবি সেমিনারে উপস্থাপন করেন এবং এবিষয়ে প্রবাসী বন্ধব সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানানো হয়। শেষে স্থানী প্রবাসী শিশু কিশোরদের পরিবেশনায় বাংলাদেশের জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়-। সেমিনারে যৌথ ভাবে মিডিয়া পার্টনার ছিলো ইটিভি, বাংলা টিভি, এটিএন বাংলা, জয়যাত্রা টিভি, টিভি ওয়ান নিউজ এবং শিকড় টিভি।
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস এর সভাপতি হাজি মো: আব্দুল কুদ্দস, সাবেক সভাপতি গোলাম মাওলা, তাজুল ইসলাম, আরিফুর রহমান সিরাজ, মিজানুর রহমান,আলমগীর হোসেন, জি. এম. মোখলেছুর রহমান, আনোয়ার হোসেন,  ইকবাল হোসেন, দাদন মৃদা, সাধারন সম্পাদক, নুরুল আমিন,  আব্দুস সালাম শেখ, আলমগীর হোসাইন, ইলিয়াস মাতুব্বর। আবিদ হানজালা, লোকমান উদ্দিন, মুমিন খান, সমাজ সেবক, আব্দুর রহিম কালা মিয়া, এতে ইউরোপের ভিবিন্ন দেশ থেকে সাংবাদিক, কবি সাহিত্যিক ব্যবসায়ীরা উপস্থিত হন। প্রবাসীদের অধিকার নিয়ে ব্যতিক্রমধর্মী আন্তর্জাতিক সেমিনার আয়োজন কারায় কর্তৃপক্ষ কে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষ ধন্যবাদ জানান। পরে ইউরো বাংলা প্রেস ক্লাব এর কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ কে পরিচয় করিয়ে দেওয়া হয়।





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *