Main Menu

‘আলোর ফেরিওয়ালা’ এখন লাকসামে | বাংলারদর্পন

মোঃ আব্দুর রহিম বাবলু, কুমিল্লা :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এ স্লোগানকে সামনে রেখে স্থানীয় দালালের হয়রানি বন্ধে কুমিল্লার লাকসামে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ আলোর ফেরিওয়ালার মাধ্যমে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ কার্যক্রম শুরু হয়েছে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর জেনারেল ম্যানেজার প্রকৌঃ দীলিপ চন্দ্র চৌধুরী  সদর দপ্তরের এজিএম(এম.এস) প্রকৌঃ মোঃ সাখাওয়াত হোসেন কে সাথে নিয়ে আলোর ফেরিওয়ালাদের সাথে কুমিল্লার লাকসাম উপজেলার শ্রীয়াং এ অবস্থান করেন এবং গ্রাহকদের সাথে মতবিনিময় করেন।গ্রাহকদের কথা শুনেন এবং পরামর্শ গ্রহণ ও প্রদান করেন।এসময় সংযোগ কার্যক্রম অব্যহত থাকে।

জানা যায়, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর উদ্যোগে এ কার্যক্রমের মাধ্যমে মাত্র ১০ মিনিটের মধ্যেই ঘরে বা প্রতিষ্ঠানে বসেই তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন গ্রাহকরা।

বিদ্যুৎ বঞ্চিত গ্রাহকরা আবেদন ফি, জামানত ও সদস্য ফি জমা দিলেই স্পটেই বিদ্যুতের মিটারসহ সংযোগ পাওয়ায় এলাকার মানুষের মাঝে আশার সঞ্চার ঘটেছে।

পল্লী বিদ্যুৎ সমিতি-৪ সদর দপ্তরের এজিএম(এম.এস)প্রকৌঃ মোঃ সাখাওয়াত হোসেন জানান এ কর্মসূচির আওতায় লাকসামে প্রথম দিনে দুই জন দৃষ্টি প্রতিবন্ধী সহ, সুবিধাবঞ্চিত মোট ২৩ টি পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান করেন। তিনি আরো জানান, প্রয়োজনীয় কাগজপত্র, গ্রাহক আবেদন ফি, জামানত ও সদস্য ফিসহ বাণিজ্যিক সংযোগ পেতে ৯৬৫ টাকা এবং আবাসিকে ৫৬৫ টাকা জমা দিলেই বিদ্যুৎ সংযোগ পাওয়া যাবে।এছাড়া গ্রাহকগণকে সাথে সাথে টাকা প্রদানের রশিদও দেয়া হচ্ছে।

জেনারেল ম্যানেজার প্রকৌঃ দীলিপ চন্দ্র চৌধুরী জানান, অফিস ও মধ্যস্বত্ব ভোগীদের হয়রানিরোধে গ্রাহকের বাড়ি বাড়ি গিয়ে আবেদনপত্র পূরণসহ ন্যায্য মূল্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। তিনি আরো জানান, এ কার্যক্রম অব্যাহত থাকবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *