Main Menu

ফেনীর স্টার লাইন’র দূর্গে এনা পরিবহনের হানা: যাত্রীরা সন্তুষ্ট

 

 অাবদুল্যাহ রিয়েল:

ফেনীর স্টার লাইন পরিবহনের দূর্গে হানা দিচ্ছে এনা পরিবহন।দীর্ঘ ১৯ বছর ষ্টার লাইনের দাপটে ফেনীতে অন্য কোন পরিবহন স্থান করতে পারেনি। আগামী ১০ ফেব্রুয়ারি ঢাকা-ফেনী রুটে নামছে এনা পরিবহনটির ২৪টি বাস। প্রাথমিকভাবে প্রতিঘন্টায় একটি বাস ছাড়লেও পরবর্তীতে যাত্রীদের চাহিদা অনুযায়ী সেবা বাড়ানো হবে।

এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্যাহ জানান, দীর্ঘ ৩৩ বছর বাংলাদেশের বিভিন্ন রুটে এনা ট্রান্সপোর্টের বাস সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। এরই ধারবাহিকতায় ও বর্তমান সময়ে চাহিদার প্রেক্ষিতে বাসটি ফেনী রুটে চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি ঢাকার সায়দাবাদ বাস টার্মিনাল থেকে পরিবহনটির ফেনী রুটের সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী।

ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের জিয়া মহিলা কলেজের বিপরীতে নিজস্ব কাউন্টার ছাড়াও শহরের একাডেমী, শান্তি কোম্পনী রোড সংলগ্ন এলাকায় কাউন্টার থেকে টিকেট পাওয়া যাবে। শুরুতে ২৪ গাড়ির মধ্যে ৪টি গাড়ি শীতাতাপ নিয়ন্ত্রিত (এসি) থাকবে। জাপানের তৈরী হিনো নতুন গাড়িতে ঢাকা টু ফেনী বা ফেনী টু ঢাকা যেতে ভাড়া গুনতে হবে আসন প্রতি ২৭০ টাকা।

এদিকে ফেনীর স্টার লাইন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাফর উদ্দিনের সাথে আলাপ করলে তিনি জানান, ১৯৯৮ সালের ১৫ নভেম্বর ৬টি গাড়ি দিয়ে যাত্রা শুরু করে স্টার লাইন পরিবহনের বাস সার্ভিস। আজ দেশে বিদেশে সুনাম অর্জন করে ব্যবসা পরিচালনা করছে। বর্তমানে ১৫০টি গাড়ি ফেনী-ঢাকা, ফেনী-চট্টগ্রাম ও ফেনী-কক্সবাজার রুটে চলছে। সরকারের নিয়ম মেনে নতুন একটি পরিবহন ফেনীতে আসলে তারা তা সাদরে গ্রহণ করবেন।

ফেনী-ঢাকা রুটে নিয়মিত যাতায়াতকারী ব্যবসায়ী সরোরার জামান জানান, স্টার লাইন পরিবহন দীর্ঘদিন একক ভাবে সেবা দেওয়ায় তাদের সেবার মান পড়ে গেছে। অনেকটা পুরোনো গাড়ি আর স্টাফদের আচার ব্যবহার নিম্মমানের। অনেকটা স্বেচ্ছাচারি হয়ে গেছে।নতুন কোনো পরিবহন ফেনী আসলে ও সেবা ভাল দিলে অবশ্যই যাত্রী পাবে এনা পরিবহনটি।

প্রসঙ্গত, গুঞ্জন রয়েছে স্টার লাইন পরিবহনের কর্নধারের সাথে স্থানীয় সাংসদের মনোস্তাতিক বিরোধ ও দুরত্ব তৈরী হওয়ায় ১৯ বছর পর নতুন কোন পরিবহন ফেনীতে প্রবেশ করতে যাচ্ছে। ইতোপূর্বে সৌদিয়া পরিবহন, হানিফ পরিবহন, এস আলম পরিবহন, চ্যালেঞ্জার পরিবহন, বিআরটিসিসহ একাধিক পরিবহনের বেশ কিছু বাস ফেনীতে চালু করেও স্টার লাইনের দাপটে তারা বেশিদিন টিকে থাকতে পারেনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *