Main Menu

জাতীয় নির্বাচনকে ঘিরে বিএনপিতে প্রার্থী সংকট | বাংলারদর্পন

নিউজ ডেস্ক :

শুধু জনসমর্থন হারিয়েই নয় মনোনয়ন প্রত্যাশীর অভাবে আসন্ন নির্বাচনে প্রার্থী সংকটে পরে পঙ্গু রাজনৈতিক দলে পরিণত হতে যাচ্ছে বিএনপি। বয়স্ক রাজনীতিকদের সমন্বয়ে গঠিত এ দলটির অনেক আসনের সম্ভাব্য প্রার্থী মৃত্যুবরণ করায় আগামী সংসদ নির্বাচনে যোগ্য প্রার্থীর সংকটে পড়তে যাচ্ছে বিএনপি।

ঢাকা-১০ আসনে বিগত বছরগুলোতে বিএনপির হয়ে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে ছিলেন খালেদা জিয়া, জমির উদ্দিন সরকার, মীর শওকত আলী, খন্দকার মাহবুব উদ্দিন আহমেদ। মীর শওকত ও মাহবুব উদ্দিন মারা গেছেন। খালেদা জিয়া ও জমির উদ্দিনের এ আসন থেকে নির্বাচন করার কোন সম্ভাবনা নেই । দুই তরুণ নেতা নাসির উদ্দিন (অসীম) ও শেখ রবিউল আলমের নাম আলোচনায় আছে। কিন্তু তারা কোনোভাবেই এই আসনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের বিপরীতে যোগ্য প্রতিপক্ষ নয়।

এই আসনের মত গুরুত্বপূর্ণ নির্বাচনী এলাকায় বিএনপির এই ত্রাহি অবস্থার কারণে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন বিএনপি কোনোভাবেই এই আসনে নির্বাচন করে জয়লাভ করতে পারবেনা।

শুধুই কি ঢাকা ১০ আসন? বিএনপির এই নাজেহাল অবস্থা বিরাজ করছে পুরো দেশ জুড়েই। তারুণ্য নির্ভর আওয়ামী লীগের রাজনীতিতে তারুণ্যের জয় জয়কার। অপরদিকে তরুণ রাজনীতিবিদরা বিএনপির অনুসারী না হওয়ায় অনেক আসনেই বিএনপিকে পড়তে হবে প্রার্থী সংকটে।

আর এ কারণেই কি নির্বাচনে যেতে গড়িমসি ও বিভিন্ন রকম অলীক বায়না করছে বিএনপি ?

যেখানে নির্বাচনী প্রার্থীই খুঁজে পাচ্ছেনা দলটি সেখানে নির্বাচনে জয়লাভের স্বপ্ন, গাছে কাঁঠাল আর গোঁফে তেল দেবার মত নয় কি ?






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *