আবার রাজনীতি শুরু করার ঘোষণা দিয়েছেন সৈয়দ আশরাফ | বাংলারদর্পন 

অনলাইন ডেস্ক :

আবার রাজনীতি সক্রিয়া হওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আজ রোববার সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোডে ওসমানী স্মৃতি মিলনায়তনের পশ্চিম পাশে যানবাহন মেরামত কারখানার জমিতে বহুতল কার পার্কিং কাম মাল্টিপারপাস ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

সৈয়দ আশরাফ বলেন, আমি অনেক দিন মাঠে ছিলাম না। আজ এসেছি, এখন থেকে আবার রাজনীতি শুরু করবো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন তিনি। সম্প্রতি রাজনীতি থেকে কিছুটা দূরেই ছিলেন তিনি।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ২৫ জানুয়ারি জনপ্রশাসর মন্ত্রণালয় পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, ওসমানী মিলনায়তনের পশ্চিম পাশে পরিবহন পুলের জমিতে বহুতল ভবন নির্মাণ করে নিচতলায় মেরামত কারখানা, এর উপরে কার পার্কিং এবং তার উপরের তলাগুলোতে কর্মচারীদের জন্য কার্যালয়ের ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সভাপতিত্বে সভায় সিদ্ধান্ত হয় যে, ৬৮ হাজার ৭৫০ বর্গফুট জমিতে দশ তলাবিশিষ্ট দুটি ভবন নির্মাণ করা হবে।

উভয় ভবনের চারতলা পর্যন্ত দুটি বেইজমেন্টসহ কার পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। এতে কমপক্ষে ৩০০ গাড়ি পার্কিংয়ের সুবিধা থাকবে। নিচতলায় গাড়ি মেরামত কারখানা থাকবে। বাকি ৬ তলায় অফিসসহ অন্যান্য স্থাপনা থাকবে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রধান স্থপতি চূড়ান্তভাবে নকশা প্রণয়ন করবেন। গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী এই নকশা অনুযায়ী প্রাক্কলন প্রস্তুত করবেন। চূড়ান্ত নকশা অনুমোদনের পর প্রাক্কলন অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয় উন্নয়ন প্রকল্প ছক (ডিপিপি) প্রস্তুতসহ পরবর্তী ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *