Main Menu

বৃদ্ধি পাওয়া অর্থনৈতিক প্রবৃদ্ধি নিয়ে বিএনপির অপপ্রচার | বাংলারদর্পন

 

ডেস্ক রিপোর্ট :

বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর থেকেই বিভিন্ন খাতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মানুষের জীবনমান উন্নয়নের পাশাপাশি উন্নত হচ্ছে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি। দেশের মানুষ যখন এই অপ্রতিরোধ্য উন্নয়নকে বরণ করে নিচ্ছে ভালোবাসায়, বরাবরের মতো তখনও এই অর্জনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত রয়েছে একটি গোষ্ঠী। যারা নিজেরা ক্ষমতায় থাকাকালীন সময়ে অসংখ্য দুর্নীতির কারণে হারিয়েছে জনগণের আস্থা।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর একটি প্রতিবেদনে জানানো হয়, চলতি অর্থবছর শেষে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে ১ হাজার ৭৫২ ডলার হবে, আর সেই সঙ্গে জিডিপি প্রবৃদ্ধি বাজেটের প্রত্যাশা ছাড়িয়ে রেকর্ড ৭ দশমিক ৬৫ শতাংশ হবে। এই সংবাদে যখন দেশের সর্বমহল প্রশংসা করছে সরকারের, তখনই মাথাচাঁড়া দিয়ে উঠেছে সেই গোষ্ঠী। রীতিমতো সংবাদ সম্মেলন ডেকে চলতি অর্থবছর শেষে মানুষের মাথাপিছু আয় এবং জিডিপি প্রবৃদ্ধির যে প্রাক্কলন করা হয়েছে তাকে সরকারের চাপাবাজি বলে দাবি করছেন তারা। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই মন্তব্য করেন।

রিজভী বলেন, “জিডিপির প্রবৃদ্ধি বাড়ার সরকারি ঘোষণা… এটা চাপাবাজি ছাড়া আর কিছু না।” এসময় রিজভীর সাথে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান মীর নাসির, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জিয়াউর রহমান খান, কবির মুরাদ, কেন্দ্রীয় নেতা বেলাল আহমেদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

সরকারের সফলতাকে প্রশ্নবিদ্ধ করতে, বিএনপির ডাকা এই সংবাদ সম্মেলনই প্রমাণ করে, সরকারের ধারাবাহিক সফলতা যেন কাটা হয়েই বিঁধছে বিএনপির নেতাদের গায়ে। দেশের মানুষ যখন ধন্যবাদ জানাচ্ছে সরকারকে, বিএনপি তখন জ্বলছে তেলে বেগুনে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *