Main Menu

দুর্বৃত্তদের আগুনে দরিদ্র দোকানদার রফিকের স্বপ্ন পুড়ে চাই!

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি : দরিদ্র রফিক। স্ত্রী ও চার সন্তান নিয়ে তার সংসার। ছেলে মেয়েদের স্কুল-কলেজে পড়াতে হিমশিম খেতে হচ্ছে তাকে। নুন আনতে যেন পান্তা পুরায়। বেঁচে থাকার তাগিদে রাস্তার পাশে তিন বছর আগে ঋণ নিয়ে একটি টং দোকান দেয়। দু’বছরের মাথায় টং দোকানটি পরিপূর্ণ মুদি দোকানে রুপান্তর করে রফিক। ব্যবসার আয় থেকে সংসার ও ছেলে মেয়েদের পড়ালেখা চলছিল ভালোভাবে।

সোমবার (৯ জানুয়ারি) দিবাগত রাত দুর্বৃত্তের আগুনে তার দোকান-ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। সে সাথে পুড়ে যায় তার স্বপ্ন।

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলারর চরকাদিরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শাহী এগ্রো কমপ্লেক্স সংলগ্ন এলাকায় দূর্বৃত্তরা আগুন দিয়ে রফিকে দোকান-ঘরটি পুড়িয়ে দেয়। ক্ষতিগ্রস্ত মুদি ব্যবসায়ী রফিক উপজেলার চরকাদিরা ইউনিয়নের আবুল কালাম মাঝির ছেলে।

রফিক জানায়, তিন বছর আগে ঋণ নিয়ে ব্যবসা শুরু করি। দুই বছরের মাথায় ব্যবসায় সাফল্য দেখি। ব্যবসার আয় থেকে এক ছেলেকে কলেজে পড়াচ্ছি, তিন ছেলে-মেয়ে স্কুলে পড়ছে। স্ত্রী-সন্তানদেরকে নিয়ে ভালোই কাটছিলো তার সংসার। কিন্তু কে বা কারা আমার দোকানঘর পুড়িয়ে দিয়েছে। এতে নগদ টাকা, মুদি মাল ও কসমেটিকস সামগ্রীসহ সব মালামাল পুড়ে যায়। ক্ষতি প্রায় আড়াই লাখ টাকার। এমন পরিস্থিতি কারণে আমাকে এখন পথে বসতে হবে। বন্ধ হয়ে যাবে ছেলেমেয়েদের পড়ালেখা।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, রাতের টহল দেয়ার সময় দোকান ঘরটি পুড়তে দেখে স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এর আগেই দোকানের মালামাল পুড়ে যায়। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *