Main Menu

আত্নমানবার সেবাই পরম ধর্ম – জাহাঙ্গীর ফিরোজ

ফেনী প্রতিনিধি :
২জানুয়ারী সকাল ১১টায় ফেনীর সোনাগাজীতে যুক্তরাজ্য ভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান “পিপলস এইড ইউকে’র উদ্যোগে বিনামুল্যে অসহায় ৩৫ জন প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার বিতরন করা হয়। প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও যুক্তরাজ্য নিউহ্যাম আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর ফিরোজের সভাপতিত্বে এবং ইউনিয়ন যুবলীগের সভাপতি গোলাম সারোয়ার দুলালের সঞ্চালায় বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী। তিনি বলেন , সমাজের বিত্তবানদের উচিত , দুস্থ্য ,অসহায় , প্রতিবন্ধীদের পাশে দাড়ানো । নিজের দায়ীত্ববোধ থেকে সেই কাজটি করছেন বঙ্গবন্ধুর আদর্শের দুই সহোদর ও প্রবাসী আ’লীগ নেতা জাহাঙ্গীর ফিরোজ ও জামশেদ আলম রানা।
সোমবার মঙ্গলকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেড.এম. কামরুল আনাম, দাগনভুঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি, পিপলস এইড ইউকের কান্ট্রি ডিরেক্টর ও জার্মান আ’লীগ নেতা জামশেদ আলম রানা, সকল ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ।
myxj_20161229141044_fast
আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৫ জন প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার বিতরন করা হয়। গত জুনে সোনাগাজীর বিভিন্ন ইউনিয়নের ২০জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার প্রদান করে পিপলস এইড ইউকে।
গত ১৪ডিসেম্বর সকালে দেশে ফেরার পর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে পৃথক পৃথক মতবিনিময় সভায় অংশ নেন যুক্তরাজ্য নিউহ্যাম আওয়ামীলীগ নেতা ও পিপলস এইড ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাহাঙ্গীর ফিরোজ । এসব মতবিনিময় সভায় তার সহোদর, বার বার নির্যাতিত সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও জার্মান আ’লীগ নেতা জামশেদ আলম রানা বিশেষ অতিথি হিসেবে অংশ গ্রহন করেছেন।
জানা যায় , শাহজালাল বিমান বন্দর হয়ে দেশে আসার পর ওইদিন সকাল ১১টায় পর্যটন কর্পোরেশন বাংলাদেশ এর অভিজাত হোটেল অবকাশে তাদেরকে কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে অভ্যর্থনা দেয়া হয়। ১৫ ডিসেম্বর বিকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত ও পুষ্পমাল্য অর্পন করেন। ওইদিন বিকালে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বাড়ী , বঙ্গবন্ধু যাদুঘর ও গিমাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। ১৬ ডিসেম্বর সকালে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন । বিকালে দাসের হাট আর আর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীর ফিরোজ ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামশেদ আলম রানা। সন্ধ্যায় কাজীরহাট নতুন বাজার বঙ্গবন্ধু পরিষদে বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন তারা। ১৭ ডিসেম্বর শনিবার বিকালে তাদের বাড়ীতে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। ১৮ ডিসেম্বর রবিবার সকালে ৩নং মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদে, চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল ও সদস্যদের সাথে মতবিনিময় করেন । ১৯ ডিসেম্বর সোমবার সকালে বগাদানা ইউনিয়ন পরিষদে , চেয়ারম্যান ইছহাক খোকন ও সদস্যদের সাথে মতবিনিময় করেন তারা । বিকালে সোনাগাজী পৌরসভাস্থ গাজী বাড়ীর দরজায় শহীদ মুক্তিযোদ্ধা নুরুল আফছারের কবর জিয়ারত করেন এবং তার হত্যার বিচারের দাবী জানান।
২০ ডিসেম্বর মঙ্গলবার সকালে আমিরাবাদ ইউনিয়ন পরিষদে , চেয়ারম্যান জহিরুল আলম জহির ও দুপুরে নবাবপুর ইউনিয়ন পরিষদে, দেলোয়ার হোসেন এবং সদস্যদের সাথে মতবিনিময় করেন দুই সহোদর।
২৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে হুইলচেয়ার বিতরন ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাহাঙ্গীর ফিরোজ ও জামশেদ আলম রানা , উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আ.আ.ম.স. আরেফিন সিদ্দীকি ও বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রিয় আ’লীগ নেতা জহির উদ্দিন মাহমুদ লিপটন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবদুজ জাহের, সহযোগি অধ্যাপক ড. সুমাইয়া মামুন প্রমূখ । ২৪ ডিসেম্বর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হুইলচেয়ার বিতরন ও আলোচনা সভায় অতিথি হিসেবে অংশ গ্রহন করেন দুই সহোদর। ২৬ ডিসেম্বর সন্ধায় বাংলাদেশ পর্যটন করপোরেশন এর পক্ষ থেকে দুই সহোদরকে সংবর্ধনা দেয়া হয় উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশনের অফিসার সমিতির সভাপতি হাফিজুর রহমান চৌধুরী, সাধারন সম্পাদক মিজানুর রহমান খান ও পিপলস এইড ইউকের পরিচালক এ কে এম জানে অালম উপস্থিত ছিলেন । এসব সভায় জাহাঙ্গীর ফিরোজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অাত্নমানবতার সেবায় নিজের জীবন উৎসর্গ করেছিলেন। পিপলস এইড ইউকে বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত একটি সংগঠন এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষীত ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গঠনই আমাদের প্রয়াস। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরন করে অাত্নমানবতার সেবা করায় আমাদের লক্ষ্য। অাওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনে নেতা কর্মী সহ সর্বসাধারণের সাথে সুসম্পর্কের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য তুলে ধরে সাধারন জনগনের মন জয় করা। চলমান এই উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার এবং দেশকে উচ্চ মধ্যম অায়ের ও অবশেষে উন্নত দেশে পরিনত করার লক্ষে অাগামী জাতীয় নির্বাচনে জয় লাভ করে অা’লীগ সরকারকে ক্ষমতায় অানতে হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *