Main Menu

১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্রের ভিত্তি-প্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী কেরামত আলী

 

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীবাসীর দীর্ঘ দিনের চাওয়া ছিলো রাজবাড়ীতে বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের।আজ সেই চাওয়া পূর্ণহতে যাচ্ছে তাই আমরা রাজবাড়ীবাসী খুবই খুশি-ঈদের মত খুশি হওয়া উচিৎ আমাদের: ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্রের ভিত্তি-প্রস্তর উদ্বোধন কালে এসব কথা বলেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

 

রাজবাড়ীবাসীর চাওয়ার সেই বিদ্যুৎ উপ-কেন্দ্র সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের চরবাগমারায় ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

 

২৭ মার্চ মঙ্গলবার সন্ধ্যায় রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির প্রাঙ্গনে পাওয়ার গ্রীড কম্পানী অব বাংলাদেশ লিঃ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপকেন্দ্রের ১৩২/৩৩ কেভি গ্রীড নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন শিক্ষা প্রতিমন্ত্রী (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি।

 

সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম, সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী, পিজিসিবি ব্যবস্থাপনা পরিচালক মাসুম – আলবেরুনী।

 

জেলা প্রশাসক মোঃ শওকত আলী র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবাগত পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি ( বিপিএম সেবা), ডিপিডিসি র নির্বাহী পরিচালক (অপারেশন) এটি এম হারুন অর রশিদ।

 

এই গ্রীড উপকেন্দ্র নির্মাণ কাজ সম্পন্ন হলে রাজবাড়ী জেলায় বিদ্যুৎ সমস্যা বিশেষ করে লোডশেডিং পুরোপুরি সমাধানসহ জেলার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে।

 

উল্লেখ্য, বর্তমানে রাজবাড়ী জেলার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা পার্শ্ববর্তী ফরিদপুর ও কুষ্টিয়া জেলার উপর নির্ভরশীল। মূল সমস্যা হচ্ছে বিদ্যুতের গ্রীড উপকেন্দ্র না থাকা।

 

রাজবাড়ীবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে বিদ্যুৎ বিভাগ রাজবাড়ী জেলায় ৫৩ কোটি টাকা ব্যয়ে গ্রীড স্টেশন নির্মাণের জন্য জার্মানীর কোম্পানী সিমেন্সের সাথে চুক্তি সম্পাদন করেছে। এই প্রকল্পের নির্মাণ কাজ আগামী ১৫মাসের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

 

ভেড়ামারা-ফরিদপুর ১৩২ কেভি সঞ্চালন লাইন হতে রাজবাড়ী গ্রীড উপকেন্দ্র পর্যন্ত ৫কিঃ মিঃ এক্সটেনশন লাইন এবং রাজবাড়ী হতে ভেড়ামারা পর্যন্ত উক্ত সঞ্চালন লাইনের ৮০ কিঃ মিঃ স্ট্রেনদেনিং কাজ মালয়েশিয়ার একটি কোম্পানীকে দেয়া হয়েছে।

 

এছাড়া ফরিদপুর হতে রাজবাড়ী পর্যন্ত দীর্ঘদিনের পুরনো ৩৩ কেভি সঞ্চলন লাইনের পাশ দিয়ে আরও একটি ৩৩ কেভি সঞ্চালন লাইনের কাজ ওজোপাডিকো কর্তৃক বাস্তবায়ন করা হচ্ছে।

 

রাজবাড়ী ওজোপাডিকো সাব-স্টেশনের সক্ষমতা আরও ১০এমভিএ বৃদ্ধিসহ অভ্যন্তরীণ লাইনের মেরামত কাজ চলছে।

 

ইতোমধ্যে রাজবাড়ীর জেলা প্রশাসক ও শিক্ষা প্রতিমন্ত্রীর উদ্যোগে রাজবাড়ী জেলায় বিদ্যুৎ সরবরাহ ৫ মেগাওয়াট বৃদ্ধি করা হয়েছে। গ্রীড স্টেশনটির নির্মাণ কাজ বাস্তবায়ন হলে আগামী দেড় বছরের মধ্যে রাজবাড়ী জেলার বিদ্যুৎ সমস্যার পরিপূর্ণ সমাধান এবং সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার কর্মসূচী বাস্তবায়িত হবে বলে।

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *