Main Menu

মাটিরাঙ্গায় দিনব্যাপী নারী উন্নয়ন মেলা

 

এমদাদ খান :

 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে অনুষ্ঠিত হয় দিনব্যাপী নারী উন্নয়ন মেলা। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় যৌথভাবে এ মেলার আয়োজন করে।

 

দিনব্যাপী মেলা শেষে বিকাল সাড়ে চারটার দিকে মেলা মাঠে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়–য়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

 

আলোচনা সভায় বক্তারা নারী পুরুষের সমতার কথা উল্লেখ করে বলেন, রাষ্ট্রিয় দায়-দায়িত্ব থেকে শুরু করে ব্যবসা-বানিজ্যসহ সকল ক্ষেত্রেই নারীরা পুরুষের সাথে সমানতালে এগিয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রেই নারী-পুরুষের ব্যবধান কমে গেছে। সরকারী চাকুরীতেও দাপটের সাথে কাজ করছে নারীরা। সরকার নারীদের উন্নয়নে নানা কর্মসুচীর বাস্তবায়ন করছে বলেও উল্লেখ করেন বক্তারা।

 

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ নারী উন্নয়ন মেলায় অংশগ্রহনকারীদের প্রশংসা করেন। নানা প্রতিকুলতাকে মোকাবেলা করে এগিয়ে যাওয়া মাটিরাঙ্গার নারীদের ধন্যবাদও জানান তিনি। তিনি সরকারী সাহায্যের উপর নির্ভরতা কমিয়ে নিজের পায়ে দাড়ানোর আহবান জানান নারীদের।

 

পরে মেরায় অংশগ্রহণকারী সেরা তিন স্টল দাতা প্রতিষ্ঠানের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *