Main Menu

শেখ হাসিনার জনসভায় জনস্রোত, নারীদের উপস্থিতি বেশি

 

বাসস :

খুলনার বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে এখন এলইডি টিভি। সার্কিট হাউজ মাঠের আশপাশের বিভিন্ন সড়কে, বাড়ির ছাদে, অফিসে, বিপণি বিতানের সামনে যেখানে মাইক আছে সেখানেই মানুষের জটলা।

ওদিকে সার্কিট হাউজ মাঠ কানায় কানায় পূর্ণ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভাকে ঘিরে জনস্রোত নেমেছে এখানে। খুলনা ও আশপাশের জেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড থেকে শনিবার (৩ মার্চ) সকাল ১১টা থেকে লোকজন আসতে শুরু করেন জনসভায়।

‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’, ‘শেখ হাসিনার জন্য, বাংলাদেশ ধন্য’ এমন স্লোগানের পাশাপাশি মানুষের মুখে ছিল দেশাত্মবোধক গান ‘জয় বাংলা, বাংলার জয়’। বাদ্যযন্ত্র, বাদক দল সব নিয়েই জনসভায় ঢুকেছেন তারা।

আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে মিছিলগুলো নগরীতে ঢুকছে।

জনসভায় নারীদের উপস্থিতি চোখে পড়ার মতো। খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশীদ  জানিয়েছেন, নারীদের উপস্থিতি যেন বেশি হয় সেজন্য তারা বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন। সার্কিট হাউজ মাঠের যে মঞ্চে প্রধানমন্ত্রী বক্তব্য দেবেন তার প্রথম বলয় রাখা হয়েছে নারীদের জন্য। যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নারীনেত্রী ও কর্মীদের স্লোগান ও মিছিলে সরব খুলনা মহানগরীর বিভিন্ন সড়ক।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন  বলেন, ‘আওয়ামী লীগ সরকার এ দেশে নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। নারীদের ক্ষমতায়নে আওয়ামী লীগ বিভিন্ন কাজ করে যাচ্ছে। এই জনসভায় নারীদের উৎসাহিত করতে তাদের উপস্থিতি বেশি রাখা হয়েছে।’

 

এদিকে মাঠে জায়গা না হওয়ায় যে যেখানে মাইক আর এলইডি টিভি দেখছেন, সেখানে অবস্থান নিচ্ছেন। সার্কিট হাউজ মাঠের আশেপাশে কোনও ব্যবসা প্রতিষ্ঠান, বিপণি বিতান কিংবা দোকানপাট খোলা নেই। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেলো, আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে বন্ধ রাখা হয়েছে সব প্রতিষ্ঠান।

শনিবার দুপুর দেড়টার দিকে সার্কিট হাউজে এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী। তিনি এখন সেখানে বিশ্রাম নিচ্ছেন। দুপুর আড়াইটার দিকে সভামঞ্চে আসার কথা রয়েছে তার। অবশ্য ইতোমধ্যে জনসভা শুরু হয়েছে। এখন বক্তব্য রাখছেন আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনের স্থানীয় নেতারা।

 

৪৭টি প্রকল্পের উদ্বোধন ও ৫২টির ভিত্তিপ্রস্তর স্থাপন করতে আর নৌকার পক্ষে ভোট চাইতে শনিবার খুলনা সফরে এলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। পাঁচ বছর পর খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ আয়োজনে বিশাল জনসভায় ভাষণ দেবেন তিনি।

 

এর আগে শনিবার সকালে আইইবি খুলনা কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৫৮তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *