Main Menu

রাজবাড়ীতে ‘দপ্তরী কাম প্রহরী’ নিয়োগে নিষেধাজ্ঞার জন্য আদালতে মামলা

 

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী : রাজবাড়ী জেলা সদরের ৯ নং চর ধুঞ্চি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘দপ্তরী কাম প্রহরী’ নিয়োগে নিষেধাজ্ঞার দাবীতে আদালতে মামলা দায়ের হয়েছে।

 

রফিকুল ইসলাম খান নামের একজন চাকুরীপ্রার্থী বাদী হয়ে রাজবাড়ী সদর সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করেছেন।

 

মামলায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি কর্তৃক ‘দপ্তরী কাম প্রহরী’ পদে নিয়োগের জন্য সুপারিশকৃত প্রার্থী মোঃ রুহুল আমিন, ম্যানেজিং কমিটির সভাপতি জিয়াউর রহমান, দাতা সদস্য মোঃ নজরুল ইসলাম গাজী, সদস্য মুকুল বিশ্বাস, আছিয়া বেগম ও আলেয়া খাতুন, প্রধান শিক্ষিকা দোলেনা সুলতানা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা প্রশাসকসহ ১০ জনকে বিবাদী করা হয়েছে।

 

মামলায় উল্লেখ করা হয়েছে, চর ধুঞ্চি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘দপ্তরী কাম প্রহরী’ নিয়োগের সার্কুলার দেয়া হলে স্থানীয় রফিকুল ইসলাম খান উক্ত পদে নিয়োগের জন্য যথাযথভাবে আবেদন করেন।

 

ওই পদে ১ নং বিবাদী রুহুল আমিনও আবেদন করেন। তিনি উক্ত আবেদনপত্রের সাথে সূর্যনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় হতে ৮ম শ্রেণী পাশের একটি সনদ দাখিল করেন। কিন্তু তিনি আদৌ উক্ত বিদ্যালয়ের ছাত্র ছিলেন না। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি স্বয়ং উক্ত বিদ্যালয়ে অনুসন্ধান করে নিশ্চিত হন যে, তার দাখিলকৃত সনদ জাল ও ভুয়া। এ বিষয়টি উল্লেখ করে ম্যানেজিং কমিটির সভাপতি বিগত ০৮/১০/২০১৭ ইং তারিখে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে একটি দরখাস্তও দাখিল করেন।

 

তা স্বত্ত্বেও পরবর্তীতে তাকেই নির্বাচিত করে ম্যানেজিং কমিটি ১৫/১০/২০১৭ ইং তারিখে নিয়োগের প্রস্তাব প্রেরণ করেন। অথচ উক্ত রুহুল আমিনের চাকুরী পাওয়া দূরের কথা, জাল সনদ দাখিলের কারণে ফৌজদারী আইনে তার অপরাধ শাস্তিযোগ্য। সে কারণে মামলায় রুহুল আমিন যাতে কোনভাবেই উক্ত পদে নিয়োগ পেতে না পারে সে বিষয়ে সকল বিবাদীদের বিরুদ্ধে মামলা চলাকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা এবং বিচারান্তে স্থায়ী নিষেধাজ্ঞাসহ যোগ্যতম আবেদনকারী হিসেবে রফিকুল ইসলাম খানকে নিয়োগ প্রাপ্তির পত্র ইস্যুর প্রার্থনা জানানো হয়। আদালতে বাদীর পক্ষে সিনিয়র এডভোকেট স্বপন কুমার সোম মামলাটি পরিচালনা করেন।

 

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *