Main Menu

গাউছুল আজমের বর্ণাঢ্য জীবন ও কর্ম গবেষণার অপার সাগর – অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

 

মোহাম্মদ আলাউদ্দিন : ইতিহাস সৃষ্টিকারী আধ্যাত্মিক মহামনীষী হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর বর্ণাঢ্য জীবন, কর্ম ও তরিক্বত সৎচিন্তাশীলদের জন্য গবেষণার এক অপার সাগর, সত্যানুসন্ধানীদের জন্য সত্যের দিশা এবং পথহারা উম্মতে মুহাম্মদীর জন্য আল্লাহ ও নবীপ্রেমে কোরআন-সুন্নাহ্র আমলে উন্নত নৈতিক চরিত্র ও মানবিকবোধসম্পন্ন আলোকিত মানুষ হওয়ার উপায়।

আজ ২ মার্চ শুক্রবার বাদে জুমা চট্টগ্রামের হাটহাজারী কুয়াইশ বুড়িশ্চর সম্মিলনী উচ্চ বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা এ মহামনীষী নিভৃতপল্লীতে বসে গাউছিয়তের শক্তিতে নূরে মুহাম্ম্দীর রওশনে অগনিত পথভ্রষ্টদের যেমন আলোর পথ দেখিয়েছেন, তেমনি ইসলামী শিক্ষার প্রসারেও ছিলেন অগ্রদূত। যিনি নিজের অর্জিত সমুদয় অর্থ দান করে যান তাঁরই প্রাণপ্রিয় কাগতিয়া কামিল মাদ্রাসায়, নবীর ঘর মাদরাসার জন্য এমন আত্মত্যাগ সত্যিই বিরল।

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১১৫ নং নজুমিয়া হাট শাখা।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইউনুছ গণি চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন সহ-সভাপতি প্রফেসর ড. আবুল মনছুর, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর এ.পি.এস আলহাজ্ব মোহাম্মদ নূর খাঁন, কুয়াইশ বুড়িশ্চর শেখ মোহাম্মদ সিটি কর্পোরেশন বিশ^বিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জয়নাল আবেদীন বেলাল, সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারী লি: ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন, চট্টগ্রাম মহানগর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আমিনুল হক বাবু।

সভাপতির বক্তব্যে ইউনুছ গণি চৌধুরী মুনিরীয়া যুব তবলীগ কমিটির ভূয়ষী প্রশংসা করে বলেন, যখন দেশের প্রাণশক্তি যুব সমাজ অনৈতিক ও অসামাজিক কার্যকলাপে অতিমাত্রায় সক্রিয় হয়ে শান্তির ধর্ম ইসলামকে হেয় প্রতিপন্ন করছে, তখন কাগতিয়া দরবারের সাথে হাজার হাজার যুবকের সম্পৃক্ততা সত্যিই বিস্মিত করে।

এতে আরও বক্তব্য রাখেন ওলামা পরিষদের সভাপতি  হজরতুলহাজ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানাফি, এশায়াত সম্পাদক হজরতুলহাজ আল্লামা এমদাদুল হক মুনিরী,মাওলানা সেকান্দর আলী ও মাওলানা মুহাম্মদ ফোরকান প্রমুখ ।

হাটহাজারীতে স্মরণকালের বৃহৎ এই মাহফিলে স্থানীয় অনেক আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও এলাকার সর্বস্তরের মানুষ যোগদান করেন। মাগরিবের আগেই মাহফিলস্থলের কুয়াইশ উচ্চ বিদ্যালয়ের বিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *