Main Menu

বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার’র প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় কবি সমাবেশ

সাহিত্য প্রতিবেদকঃ

বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ)’র প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় কবি সমাবেশ রাজধানীর জাতীয় শিশু কল্যাণ পরিষদ ভবনের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের প্রধান সমন্বয়ক মুহাম্মদ ইয়াকুব’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শুদ্ধতার কবি অসীম সাহা, প্রধান আলোচক ছিলেন অমর গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য কবি পাঞ্জাব বিশ্বাস, অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বরেণ্য কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী। আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য কবি ও ছড়াকার আতিক হেলাল, টিভি ব্যক্তিত্ব হেদায়েত তুর্কী, ভালোবাসার গান কবিতা ও গল্পকথার প্রধান সমন্বয়ক কবি সৈয়দ আসাদুজ্জামান সোহান, কবি তাহেরা মোন্নাফ, কবি মাহবুবা রহমান লাকি, কবি জয়নাল আবেদীন রোজ, কবি সিদ্দিক আহমেদ প্রমুখ।

প্রভাষক ডালিয়া পারভিন ও আবৃত্তিকার একান্ত চৌধুরী রানার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাসাসপ কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবৃত্তিকার কামাল উদ্দিন জিকু, কবি ফিরোজ মোল্লা, সংগঠনের পরিচালক সুমন্ত্র পাল, শিমুল হোসেন, মুনতাসির রহমান, মোঃ সাহেদ আহামেদ, সোনাগাজী উপজেলা সাহিত্য ফোরাম সভাপতি- কবি ডাঃ গাজী মোঃ হানিফ প্রমুখ।

 

অনুষ্ঠানে “কাব্যরত্ন ২০১৭” প্রদান করা হয় আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে।

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কবির পক্ষে সম্মাননা গ্রহণ করেছেন কবিপুত্র শরীফ মাহমুদ।

 

সাহিত্যসেবায় অগ্রণী ভূমিকা রাখায় “বাসাসপ সংগঠন সম্মাননা ২০১৭” প্রদান করা হয়েছে “ভালবাসার গান কবিতা ও গল্পকথা” এবং জালালাবাদ কবি ফোরামকে।

ভালবাসার গান কবিতা ও গল্পকথা পরিবারের পক্ষে সম্মাননা গ্রহণ করেছেন প্রধান সমন্বয়ক সৈয়দ আসাদুজ্জামান সোহান এবং অন্যান্য সংগঠকবৃন্দ ও জালালাবাদ কবি ফোরামের পক্ষে সম্মাননা গ্রহণ করেছেন সভাপতি সিদ্দিক আহমেদ এবং অন্যান্য নেতৃবৃন্দ।

 

“বাসাসপ সম্মাননা ২০১৭” প্রদান করা হয়েছে

আবৃত্তি ও সাহিত্যেঃ

১। কবি একান্ত চৌধুরী রানা

 

মফস্বল সাংবাদিকতাঃ

২। সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল।

 

সাহিত্যঃ

৩। কবি তাহেরা মোন্নাফ, ৪। কবি মাহবুবা রহমান লাকি,  ৫। বাবুল হোসেন বাবলু, ৬। কামাল আহমেদ, ৭। কবি মাহফুজুল করিম, ৮। কবি আখতারুজ্জামান সুমন, ৯। রোখসানা মজুমদার সুখি, ১০। ডাঃ গাজী মোহাম্মদ হানিফ, ১১। মোঃ জুবায়ের হোসেন, ১২। কবি আরিফ আহসান।

সাহিত্য ও সমাজসেবায়ঃ

মল্ল মোহাম্মদ কামরুল হাসান।

সাহিত্যে

কবি কাজী নাজিম উদ্দিন সুমন।

 

সম্মাননা সনদ পেয়েছেনঃ

১। কবি লিটন পল্লি, ২। কবি ইউসুফ হাওলাদার শাওন, ৩। কবি মোঃ সাহেদ আহমেদ, ৪। কবি হালিম হোসেন, ৫। কবি এমদাদুল্লাহ নিলয়, ৬। কবি রওনক নুর, ৭। কবি অরুমিতা চাকমা, ৮। কবি এরশাদ হোসেন বিজয়। 

 

সফল ও প্রাণবন্ত অনুষ্ঠান উপহার দেওয়ায় সকল পরিচালক, অতিথিগণ ও উপস্থিত সাহিত্যসেবীগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংগঠনের প্রধান সমন্বয়ক মুহাম্মদ ইয়াকুব।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *