Main Menu

শিক্ষককে সম্মান দেখিয়ে লাল গালিচা ছেড়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

 

নিজস্ব প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করেছেন গতকাল বৃহস্পতিবার বিকেলে। এসময় বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর জন্য লাল গালিচা সংবর্ধনার আয়োজন করা হয়।

কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাল গালিচা ছেড়ে পাশ দিয়ে হাটেন। প্রথমে সবাই অবাক হলেও জানা যায় প্রধানমন্ত্রী তার শিক্ষক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক ড আনিসুজ্জামানকে জায়গা ছেড়ে গালিচাতে জায়গা করে দেন।

ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক ভাইরাল হয়। এসময় সবার প্রশংসায় ভাসেন প্রধানমন্ত্রী।

ছবিতে দেখা যায়, অ্যামিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সাথে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান এক সাথে লাল গালিচা দিয়ে হাটছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাশে পাশে গালিচার বাইরে দিয়ে হাটছেন।

এদিকে বাংলা একাডেমির আয়োজনে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০১৮ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের লেখক এগনিস মিডোসম, ক্যামেরুনের ড. জয়েস অ্যাসউন টেনটেন, মিশরের ইব্রাহিম এলমাসরি ও সুইডেনের অরনে জনসন।

প্রায় পাঁচ লাখ বর্গফুট এলাকায় ৪৫৫টি প্রতিষ্ঠানকে ৭১৯টি ইউনিট এবং বাংলা একাডেমিসহ ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার ৫৩৬ বর্গফুট আয়তনের ২৫টি প্যাভিলিয়ন বরাদ্দ দেয়া হয়েছে। সেই সঙ্গে ১৩৬টি লিটল ম্যাগাজিনকে লিটল ম্যাগাজিন কর্নারে স্টল বরাদ্দ দেয়া হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *